ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

ক্রিকেট

রিজওয়ান ও উসমানের সেঞ্চুরিতে আমিরাতের ইতিহাস 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০২ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২১
রিজওয়ান ও উসমানের সেঞ্চুরিতে আমিরাতের ইতিহাস 

ধীরে ধীরে ক্রিকেটে নিজেদের ঠিকই জানান দিচ্ছে সংযুক্ত আরব আমিরাত। এর আগে সহযোগী দেশগুলোর বিপক্ষে জিতলেও প্রথমবার টেস্ট খেলুড়ে কোনো দেশের বিপক্ষে জয় পেয়েছে দেশটি।

আয়ারল্যান্ডকে সিরিজের প্রথম ওডিআইতে চুনদাঙ্গাপোয়েল রিজওয়ান ও মুহাম্মদ উসমানের সেঞ্চুরিতে ভর করে ৬ উইকেটে হারিয়েছে আমিরাত।

আবুধাবিতে প্রথমে ব্যাট করা আয়ারল্যান্ড ওপেনার পল স্টার্লিংয়ের অন্যবদ্য সেঞ্চুরিতে নির্ধারিত ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ২৬৯ রান করে। জবাবে এক ওভার ও ৪ উইকেট হারিয়ে ২৭০ করে জয়ের বন্দরে পৌঁছে যায় আমিরাত।

২৭০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দলীয় ৫১ রানে দুই ওপেনারসহ টপঅর্ডারের তিন ব্যাটসম্যানকে হারিয়ে ধুঁকতে থাকে আমিরাত। তবে এরপর চতুর্থ উইকেট জুটিতে ১৮৪ রান করে আমিরাতকে ঐতিহাসিক জয় এনে দেন রিজওয়ান ও উসমান। ভারতীয় বংশোদ্ভূত রিজওয়ান শেষ দিকে আউট হলেও তা জয়ে কোনো প্রভাব ফেলেনি।

রিজওয়ান ১৩৬ বলে ৯টি চার ও একটি ছক্কায় ১০৯ রান করেন। আর তার সতীর্থ পাকিস্তান বংশোদ্ভূত উসমান ১০৭ বলে ৭টি চার ও ৩টি ছক্কায় ১০২ করে অপরাজিত থাকেন। দুজনেরই এটি ওয়ানডেতে অভিষেক সেঞ্চুরি।

এর আগে টস জিতে প্রথমে ব্যাট করা আয়ারল্যান্ডের হয়ে ওপেনার স্টার্লিং শেষ পর্যন্ত ব্যাটিং করেন। তিনি ১৪৮ বলে ৯টি চার ও ৪টি ছক্কায় ১৩১ রান করেন। ওয়ানডে ক্যারিয়ারে এটি তার দশম সেঞ্চুরি। দলের হয়ে এছাড়া ৫৩ রান করেন অধিনায়ক অ্যান্ডি বালবার্নি।

ম্যাচ সেরা হন রিজওয়ান।

বাংলাদেশ সময়: ১৫৫৮ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।