ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

ক্রিকেট

কৃত্রিম অক্সিজেন ছাড়াই সুস্থ আছেন সৌরভ, জানালো হাসপাতাল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৭ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২১
কৃত্রিম অক্সিজেন ছাড়াই সুস্থ আছেন সৌরভ, জানালো হাসপাতাল সৌরভ গাঙ্গুলী

কলকাতা: বুকে ২ রিং বসানোর পর ভালো আছেন সৌরভ গাঙ্গুলী। আপাতত দাদার শারীরিক অবস্থা স্থিতিশীল।

 

বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) রাতে ভালো ঘুমও হয়েছে তার। এমনটাই জানানো হয়েছে হাসপাতালের তরফে। তবে সৌরভের আরও বেশ কিছু মেডিক্যাল টেস্ট করা হবে বলে জানিয়েছেন চিকিৎসকরা।

এখনও তিনি আইসিইউতেই রয়েছেন। সব ঠিক থাকলে বিকেলে সৌরভকে অন্য ওয়ার্ডে স্থানন্তরিত করা হবে বলে জানা গেছে। তবে রাতে দাদার আর কৃত্রিম অক্সিজেনের প্রয়োজন পড়েনি।

বৃহস্পতিবার অ্যানজিওপ্ল্যাস্টি করে সৌরভের হৃদযন্ত্রের সঙ্গে যুক্ত বাকি দুই ধমনীতে রিং বসানো হয়েছিল। এই অস্ত্রোপচারের তত্ত্বাবধানে ছিলেন ভারতের দুই শীর্ষস্থানীয় কার্ডিওলজিস্ট দেবী শেঠি এবং অশ্বিনী মেহতা। এছাড়া ছিলেন আফতাব খান, সপ্তর্ষি বসু এবং সরোজ মন্ডল। এই তিন  চিকিৎসক আবার উডল্যান্ড হাসপাতালে সৌরভে ধমনীতে প্রথম রিং বসিয়েছিলেন।

ফলে ২১ দিনের ব্যবধানে তিন ধমনীতে তিনটি রিং সফলভাবে বসানো হয়েছে ভারতের সাবেক ক্রিকেট অধিনায়ক তথা বিসিসিআই (ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড) প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলীর বুকে।

গত ২ জানুয়ারি সৌরভ বুকে ব্যথা নিয়ে দক্ষিণ কলকাতার উডল্যান্ডস হাসপাতালে ভর্তি হয়েছিলেন। পাঁচদিন হাসপাতালে থাকার পর ৭ জানুয়ারি ডিসচার্জ করে দেওয়া হয় তাকে। এরপর ২০ দিনের ব্যবধানে বুধবার (২৭ জানুয়ারি) দুপুরে ফের হাসপাতালে ভর্তি করা হয় দাদাকে।

ওইদিন রাতেই ইকোকার্ডিওগ্রাম, ইসিজি করা হয়। সেই রিপোর্টেও কিছু অসঙ্গতি‌ দেখা দেওয়ায় দেবী শেঠি, অশ্বিন মেহাতা তত্বাবধানে বৃহস্পতিবার বিকেল ৩টা নাগাদ অ্যানজিগ্রাফি করা হয় এবং বিকেল পাঁচটা নাগাদ অ্যানজিওপ্ল্যাস্টি করে বাকি দুই রিং বসানো হয় বুকে।

বাংলাদেশ সময়: ১৪০২ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২১
ভিএস/ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।