ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

ক্রিকেট

৮৭ বছরে প্রথমবার বাতিল ভারতের ঐতিহাসিক রঞ্জি ট্রফি

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩১ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২১
৮৭ বছরে প্রথমবার বাতিল ভারতের ঐতিহাসিক রঞ্জি ট্রফি

ভারতীয় দলের টেস্ট ক্রিকেটার তৈরির মঞ্চ বলা হয় এটিকে। এই রঞ্জি ট্রফিকে দেশটির ঐতিহাসিক টুর্নামেন্টও।

তবে ২০২০-২১ মৌসুমে আর বসছে না রঞ্জি ট্রফির আসর।

ফলে ৮৭ বছরে এবারই প্রথম বাতিল করা হলো রঞ্জি ট্রফির পুরো আসর। তবে পুরুষ, নারী এবং অনূর্ধ্ব-১৯ পর্যায়ে ৫০ ওভারের ক্রিকেট টুর্নামেন্ট আয়োজন করবে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

করোনা ভাইরাসের কারণে ২০২০ সালে যথাসময়ে মাঠে গড়ায়নি রঞ্জি ট্রফি। এখন নতুন মৌসুমের সময় ঘনিয়ে আসায় টুর্নামেন্টের এবারের আসরটি বাতিল করতে বাধ্য হলো বিসিসিআই।

শুক্রবার বিসিসিআই সেক্রেটারি জয় শাহ এ সিদ্ধান্তের কথা জানিয়ে রাজ্য ক্রিকেট অ্যাসোসিয়েশনগুলোর কাছে আনুষ্ঠানিক চিঠি পাঠিয়েছেন। চিঠিতে জয় শাহ লিখেছেন, ‘যেহেতু এখন ক্রিকেট খেলার জন্য বাড়তি সতর্কতা নেয়ারও প্রয়োজন রয়েছে, তাই ক্রিকেট সূচি প্রস্তুত করা খুবই কঠিন বিষয়। আমাদের জন্য এটা গুরুত্বপূর্ণ ছিল যে, নারী ক্রিকেট যেন মাঠে গড়ায়। সেটি করতে পারছি আমরা। ’

তিনি আরও বলেন, ‘পুরুষ দলের ৫০ ওভারের ক্রিকেট বিজয় হাজারে ট্রফি ও অনূর্ধ্ব-১৯ দলের ৫০ ওভারর ক্রিকেট ভিনু মানকড় ট্রফিও মাঠে গড়াবে। এ বিষয়ে বিস্তারিত খুব শিগগিরই রাজ্য এসোসিয়েশনগুলোকে জানিয়ে দেওয়া হবে। ’

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।