ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

‘বিশ্বকাপে আত্মবিশ্বাস বাড়াতে যুবাদের এই সাফল্য দরকার ছিল’

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫১ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২১
‘বিশ্বকাপে আত্মবিশ্বাস বাড়াতে যুবাদের এই সাফল্য দরকার ছিল’ ছবি: সংগৃহীত

ভারতের মাটিতে তাদের দলকে হারিয়ে ত্রিদলীয় ওয়ানডে সিরিজের শিরোপা জিতে নিল বাংলাদেশ। কলকাতায় টুর্নামেন্টটির ফাইনাল ম্যাচে ভারতের অনূর্ধ্ব-১৯ ‘বি’ দলকে ১৮১ রানের বিশাল ব্যবধানে হারায় টাইগার যুবারা।

কলকাতার ইডেন গার্ডেনসে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ৪২ ওভারে ২৩৪ রান সংগ্রহ করে বাংলাদেশ। বিশাল লক্ষ্য তাড়ায় ব্যাট করতে নেমে ২১.৩ ওভারেই মাত্র ৫৩ রানে গুটিয়ে যায় ভারত অনূর্ধ্ব-১৯ ‘বি’ দল।

বাংলাদেশ যুবাদের এমন সাফল্যের পর এনিয়ে মিরপুরে সংবাদ সম্মেলনে এসেছিলেন বোর্ড পরিচালক খালেদ মাহমুদ সুজন। তিনি জানান, আসছে এশিয়া কাপ ও ছোটদের বিশ্বকাপে আত্মবিশ্বাস বাড়ানোর জন্য এই শিরোপার দরকার ছিল।

সুজন বলেন, ‘এটা অবশ্যই ভালো সাফল্য। যদিও সামনে এশিয়া কাপ ও বিশ্বকাপ আছে, কিন্তু আত্মবিশ্বাস বাড়ানোর জন্য এটা দরকার ছিল। আমরা তো এ বছর অনুশীলন বা ম্যাচ অনুশীলন কম করেছি। এই দলটা তারপরও ভারতের কন্ডিশনে দুটা দলের সঙ্গে ১৯-এ ও বি জিতেছে । এটা অবশ্যই আত্মবিশ্বাস বাড়াতে কাজে লাগবে। এরপরে এশিয়া কাপ আছে তারপরই তো বিশ্বকাপ। আমি বিশ্বাস করি চ্যাম্পিয়ন হতে তো ভাগ্যও লাগে কিন্তু ছেলেরা তৈরি হচ্ছে।

তিনি আরও বলেন, ‘বিশ্বকাপ আসতে আসতে দল আরো গুছিয়ে ফেলা হবে। উইন্ডিজের সেন্ট কিটসে খেলা হবে সেখানের কন্ডিশন আমাদের স্পিনারদের জন্য ভালো হবে, যদিও এই দলে দারুণ পেসার আছে, যারা ম্যাচ উইনা করতে পারে। তো বিশ্বকাপের আগে আমরা গুছিয়ে ফেলবো আশাকরি। ’

বাংলাদেশ সময়: ১৯৪৯ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।