ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

দুর্দান্ত সাকিব, হাওয়েলের শেষের ঝড়ে চট্টগ্রামের লড়াকু সংগ্রহ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৬ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২২
দুর্দান্ত সাকিব, হাওয়েলের শেষের ঝড়ে চট্টগ্রামের লড়াকু সংগ্রহ ছবি: শোয়েব মিথুন

ইনিংসের শুরু থেকেই ফরচুন বরিশালের বোলারদের তোপের মুখে ব্যাটিং বিপর্যয়ে পড়ে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। বিশেষ করে সাকিব আল হাসানের বল সামলাতেই পারেননি সাব্বির-মিরাজরা।

তবে শেষদিকে ব্যাট হাতে ঝড় তুলে চট্টগ্রামকে লড়াকু সংগ্রহ এনে দেন বেনি হাওয়েল। শেষ পর্যন্ত ৮ উইকেট হারিয়ে চট্টগ্রামের ইনিংস থামে ১২৫ রানে।

অষ্টম বিপিএলের উদ্বোধনী ম্যাচে শুক্রবার টস হেরে ব্যাটিংয়ে নামে চট্টগ্রাম। শের-ই-বাংলার সেই চিরচেনা উইকেটে তারা ৬ রান তুলতেই ওপেনার কেনার লুইসের উইকেট হারায়। তাকে নাজমুল ইসলাম শান্তর ক্যাচে পরিণত করেন নাঈম হাসান।  

তিনে নেমে আফিফ হোসেন একটি ওভার বাউন্ডারি মেরে অন্য কিছুর ইঙ্গিত দিয়েছিলেন। কিন্তু ক্যারিবীয় পেসার আলঝারি জোসেফের বলে ১২ রান করে ধরা পড়েন উইকেটকিপারের গ্লাভসে। এরপর মঞ্চে আবির্ভাব বরিশাল অধিনায়ক সাকিবের। তার বলে লেগ বিফোরের ফাঁদে পড়েন দীর্ঘদিন ধরে প্রতিযোগিতামূলক ক্রিকেটের বাইরে থাকা সাব্বির রহমান।

চট্টগ্রামের ইনিংস আরও বড় ধাক্কা খায় ওপেনার উইল জ্যাকস (১৬) বরিশালের পেসার জ্যাক লিন্টটের বলে লেগ বিফোরের ফাঁদে পড়লে। এরপর দলীয় ৫৬ রানে ড্রেসিং রুমে ফেরার মিছিলে যোগ দেন মেহেদী হাসান মিরাজ। চট্টগ্রামের অধিনায়ক ৯ রান করে নাঈম হাসানের বলে ক্যাচ দিয়ে ফেরেন। এরপর দলটির শেষ স্বীকৃত ব্যাটার শামিম হোসেন পাটোয়ারী টিকে থাকার লড়াই চালিয়ে ২৩ বলে ১৪ রানের ইনিংস খেলে জোসেফের দ্বিতীয় শিকারে পরিণত হন।  

৬৩ রানে ৬ উইকেট হারানো চট্টগ্রাম শেষদিকে কিছু মূল্যবান রানের দেখা পায় বেনি হাওয়েল ও নাঈম ইসলামের ব্যাটে। নাঈম ১৮ বলে ১৫ রানের ইনিংস খেলে বিদায় নেন জোসেফের তৃতীয় শিকার হয়ে। তবে একপ্রান্তে ঝড় তোলেন হাওয়েল। ২০ বলের মোকাবিলায় ৪১ রানের দারুণ এক ইনিংস খেলেন তিনি। ডোয়াইন ব্র্যাভোর বলে ক্যাচ আউট হওয়ার আগে তিনি ৩টি করে চার ও ছক্কা হাঁকান।

বল হাতে ৩ উইকেট তুলে নিয়েছেন জোসেফ। নাঈম ঝুলিতে পুরেছেন ২ উইকেট। ১টি করে উইকেট গেছে সাকিব, ব্র্যাভো ও লিন্টটের ঝুলিতে। তবে সাকিব ছিলেন অনবদ্য। ৪ ওভারে মাত্র ৯ রান খরচ করেছেন এই বাঁহাতি স্পিনার।

বাংলাদেশ সময়: ১৫০৪ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।