ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

সাকিবের ফিফটিতে বরিশালের সংগ্রহ ১৫৫

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০২২
সাকিবের ফিফটিতে বরিশালের সংগ্রহ ১৫৫

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ২১তম ম্যাচে মুখোমুখি হয়েছে ফরচুন বরিশাল ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স। যেখানে প্রথমে ব্যাট করে সাকিব আল হাসানের হাফসেঞ্চুরিতে নির্ধারিত ২০ ওভার শেষে ৫ উইকেটে ১৫৫ রান করেছে বরিশাল।

সোমবার (০৭ ফেব্রুয়ারি) সিলেট ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি দুপুর সাড়ে ১২টায় শুরু হয়। টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন কুমিল্লা অধিনায়ক ইমরুল কায়েস।

ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ৩.৪ ওভারে ৩২ রান তোলেন বরিশালের দুই ওপেনার মুনিশ শাহরিয়ার ও ক্রিস গেইল। তবে ব্যক্তিগত ১০ রানে তানভীর ইসলামের বলে আউট হন গেইল। নাজমুল হোসেন শান্ত তানভীরের দ্বিতীয় শিকার হয়ে দ্রুতই ফিরে যান।

ওপেনার মুনিম অবশ্য দলের হাল ধরে ২৫ বলে ৪৫ রানের দারুণ এক ইনিংস খেলৈন। তিনি ৪টি চার ও ৩টি ছক্কায় নিজের ইনিংস সাজিয়ে মঈন আলীর বলে আউট হন। এরপর চতুর্থ উইকেটে জুটিতে তৌহিদ হৃদয়ের সঙ্গে ৫৫ বলে ৬৭ রান করেন সাকিব। সাকিব শেষ পর্যন্ত ৩৭ বলে হাফসেঞ্চুরি করে করিম জানাতের বলে আউট হন। তিনি ৪টি চার ও ২টি ছক্কা হাঁকান। আর হৃদয় ৩৭ বলে ৩১ রান করে অপরাজিত থাকেন।

কুমিল্লা বোলারদের মধ্যে তানবীর দুটি এবং মোস্তাফিজুর, মঈন ও করিম একটি করে উইকেট দখল করেন।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স: ইমরুল কায়েস (অধিনায়ক), লিটন দাস (উইকেটরক্ষক), মাহমুদুল হাসান জয়, মুমিনুল হক, মঈন আলী, সুমন খান, সুনিল নারাইন, করিম জানাত, নাহিদুল ইসলাম, তানভীর ইসলাম, মোস্তাফিজুর রহমান।

ফরচুন বরিশাল: মুনিম শাহরিয়ার, ক্রিস গেইল, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান (অধিনায়ক), তৌহিদ হৃদয়, জিয়াউর রহমান, ডোয়েন ব্রাভো, নুরুল হাসান (অধিনায়ক), নাঈম হাসান, মুজিব উর রহমান, মেহেদী হাসান রানা।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০২২
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।