ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

ওয়ার্নের শেষকৃত্য হবে রাষ্ট্রীয় মর্যাদায়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৫ ঘণ্টা, মার্চ ৫, ২০২২
ওয়ার্নের শেষকৃত্য হবে রাষ্ট্রীয় মর্যাদায়

ক্রিকেটবিশ্বকে শোকে স্তব্ধ করে দিয়ে না ফেরার দেশে চলে গেছেন কিংবদন্তি লেগ স্পিনার শেন ওয়ার্ন। মাত্র ৫২ বছর বয়সে এই মহাতারকার চিরবিদায় মেনে নিতে পারছেন না তার নিজ দেশ অস্ট্রেলিয়ার ক্রিকেটপ্রেমী থেকে শুরু করে দেশটির প্রধানমন্ত্রী স্কট মরিসনও।

শোকস্তব্ধ অস্ট্রেলিয়ানরা তাদের সর্বকালের অন্যতম সেরা ক্রিকেটারকে রাষ্ট্রীয় মর্যাদায় শেষ বিদায় জানাবে।

এক শনিবার এক বিবৃতিতে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন। বিবৃতিতে তিনি জানিয়েছেন, ‘অস্ট্রেলিয়ার অন্যতম শ্রেষ্ঠ চরিত্র ওয়ার্ন। খেলার প্রতি তাঁর ভালবাসা তাঁকে অন্যদের চেয়ে আলাদা করেছে। দেশের হয়ে তিনি যে কীর্তি করেছেন তার জন্য রাষ্ট্রীয় মর্যাদায় তাঁর শেষকৃত্য হবে। ওয়ার্নের পরিবারের সঙ্গে আলোচনা করে সব সিদ্ধান্ত নেওয়া হবে। ’

এদিকে অস্ট্রেলিয়ার রাজ্য ভিক্টোরিয়ার ক্রীড়ামন্ত্রী মার্টিন পাকুলা জানিয়েছেন, মেলবোর্ন ক্রিকেট স্টেডিয়ামের গ্রেট সাউদার্ন স্ট্যান্ডের নাম বদলে ওয়ার্নের নামে রাখা হবে।  

এর আগে গতকাল শুক্রবার সন্ধ্যায় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে থাইল্যান্ডে নিজ ভিলায় মারা যান ওয়ার্ন। সর্বকালের সেরা এই লেগ স্পিনারের মৃত্যুতে ক্রিকেটবিশ্বে শোকের ছায়া নেমে আসে। সাবেক ও বর্তমান ক্রিকেটার থেকে শুরু করে ক্রিকেট বোর্ড ও সংস্থাগুলোর পক্ষ থেকেও শোকবার্তা দেওয়া হয়।  

১৪৫ টেস্টের ক্যারিয়ারে ৭০৮টি উইকেট নিয়েছেন ওয়ার্ন, যা টেস্ট ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ। এর ৩২৫টি আবার ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। এছাড়া ১৯৪ ওয়ানডেতে ২৯৩ উইকেট নিয়েছিলেন তিনি। ১৯৯৯ সালের বিশ্বকাপে শিরোপা জয়ের পাশাপাশি ফাইনালে ম্যাচ সেরা হয়েছিলেন ওয়ার্ন। উইজডেনের বিচারে শতাব্দীর অন্যতম সেরা এই ক্রিকেটার 'শতাব্দীর সেরা বল'-এর কীর্তি গড়েছিলেন।

বাংলাদেশ সময়: ১৪২৫ ঘণ্টা, মার্চ ০৫, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।