ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

ক্রিকেট মাঠে ওয়ার্নকে স্মরণ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৫ ঘণ্টা, মার্চ ৫, ২০২২
ক্রিকেট মাঠে ওয়ার্নকে স্মরণ ছবি: শোয়েব মিথুন

ক্রিকেট ইতিহাসের সবচেয়ে বর্ণময় চরিত্রগুলোর একটি ছিলেন সদ্য প্রয়াত অজি স্পিন কিংবদন্তি শেন ওয়ার্ন। হেলে-দুলে অলস ভঙ্গিতে করা তার ঘূর্ণিজাদুতে বিমোহিত হতো সবাই।

তাইতো এই মহাতারকার অকাল প্রয়াণে শোকস্তব্ধ পুরো ক্রিকেটবিশ্ব।  

গতকাল শুক্রবার মাত্র ৫২ বছর বয়সে না ফেরার দেশে চলে যাওয়া সর্বকালের অন্যতম সেরা এই ক্রিকেটারকে স্মরণ করছেন সাবেক ও বর্তমান ক্রিকেটার থেকে শুরু করে ক্রিকেট সংস্থাগুলোও। আজ মাঠে গড়ানো সব আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচেও তার স্মরণে নীরবতা পালন করেছেন ক্রিকেটাররা।

বাংলাদেশ ও আফগানিস্তানের মধ্যকার দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচের শুরুতে একই দিনে গত হওয়া দুই অজি কিংবদন্তি রডনি মার্শ ও শেন ওয়ার্নের স্মরণে ১ মিনিট নীরবতা পালন করেন দুই দলের ক্রিকেটাররা।  

এর আগে ভারত ও শ্রীলঙ্কার মধ্যকার প্রথম টেস্টের দ্বিতীয় দিনের খেলা শুরু হওয়ার আগে প্রিয় 'ওয়ার্নি'কে শেষ শ্রদ্ধা জানিয়েছেন ভারত ও শ্রীলঙ্কার ক্রিকেটাররা। দু'দলের ক্রিকেটাররা নেমেছে কালো আর্ম ব্যান্ড পরে।

পাকিস্তানের রাওয়ালপিন্ডিতে ওয়ার্নকে স্মরণ করেছেন অস্ট্রেলিয়া ও পাকিস্তানের ক্রিকেটাররা। প্রথম টেস্টের দ্বিতীয় দিনের খেলা শুরুর আগে ওয়ার্নের স্মরণের এক মিনিট নীরবতা পালন করেন বাবর-কামিন্সরা।

নিউজিল্যান্ডে চলমান নারী বিশ্বকাপে আজ অনুষ্ঠিত হয়েছে দুটি ম্যাচ। বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া-ইংল্যান্ড ম্যাচ শুরুর আগে ওয়ার্নকে স্মরণ করেন ক্রিকেটার ও স্টাফরা।

বাংলাদেশ সময়: ১৫০৩ ঘণ্টা, মার্চ ০৫, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।