ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

আইসিসির সেরা অলরাউন্ড পারফরম্যান্সে মুমিনুল!

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৪ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২২
আইসিসির সেরা অলরাউন্ড পারফরম্যান্সে মুমিনুল!

সম্প্রতি দক্ষিণ আফ্রিকার মাটিতে বাজেভাবে টেস্ট সিরিজ হারের পর সমালোচনায় বিদ্ধ হয়েছেন বাংলাদেশ অধিনায়ক মুমিনুল হক। কেননা দলের খারাপ পারফরম্যান্সের পাশাপাশি বাঁহাতি এই ব্যাটারও ছিলেন ব্যর্থ।

তবে এত কিছুর পরও আইসিসি কর্তৃক দারুণ এক স্বীকৃতি পেলেন মুমিনুল হক। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের চলতি দ্বিতীয় চক্র শেষ হতে আরো বছরখানেক বাকি থাকলেও আইসিসি সেরা অলরাউন্ড পারফরম্যান্সের তালিকা জায়গা করে নিয়েছেন তিনি!

এখন পর্যন্ত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ নতুন চক্রের অন্তর্ভুক্ত যতগুলো ম্যাচ হয়েছে, সেগুলোর আলোকে সাড়া জাগানো অলরাউন্ড পারফরম্যান্সের তালিকা প্রকাশ করেছে বিশ্ব ক্রিকেট সংস্থা। সোমবার প্রকাশিত পাঁচজনের তালিকায় আছেন ভারতের রবীন্দ্র জাদেজা-শার্দুল ঠাকুর, নিউজিল্যান্ডের ম্যাট হেনরি, দক্ষিণ আফ্রিকার কেশব মহারাজ আর বাংলাদেশের মুিমিনুল হক।

এ বছরের শুরুতে নিউজিল্যান্ডের বিপক্ষে তাদেরই ঘরের মাঠ মাউন্ট মঙ্গানুই টেস্টে মমিনুলের দুর্দান্ত পারফরম্যান্সই তাকে এই তালিকায় ঠাঁই দিয়েছে।

ঐতিহাসিক জয়ের ওই ম্যাচে সামনে থেকে নেতৃত্ব দিয়েছিলেন মুমিনুল। প্রথম ইনিংসে মমিনুলের ২৪৪ বলে ৮৮ রান বাংলাদেশকে পথ দেখিয়েছিল। এর আগে বল হাতে ১২২ রান করে ফেলা ডেভন কনওয়ে ও ৭৫ রান করা হেনরি নিকোলসের উইকেট নিয়ে কিউইদের বিপদে ফেলেন।  

শেষ পর্যন্ত বাংলাদেশের ৮ উইকেটের জয় নিশ্চিত হওয়ার সময়ও ক্রিজে ছিলেন মমিনুল। সব মিলিয়ে টাইগার অধিনায়কের পারফরম্যান্স নজর কেড়েছে আইসিসির।

বাংলাদেশ সময়: ১৭৪৩ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২২
এমএমএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।