ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ডাবল সেঞ্চুরি হাঁকিয়ে ২৮ বছর আগের রেকর্ড ছুঁলেন পুজারা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৩ ঘণ্টা, মে ১, ২০২২
ডাবল সেঞ্চুরি হাঁকিয়ে ২৮ বছর আগের রেকর্ড ছুঁলেন পুজারা

কাউন্টি ক্রিকেটে দারুণ পারফরম্যান্স দেখাচ্ছেন ভারতীয় দল থেকে বাদ পড়া চেতেশ্বর পুজারা। শেষ তিন ম্যাচেই দুইটি ডাবল সেঞ্চুরি ও একটি সেঞ্চুরির দেখা পেয়েছেন তিনি।

এমন ছন্দে থাকায় ছুঁয়ে ফেলেছেন সাবেক অধিনায়ক মোহাম্মদ আজহারউদ্দিনের ২৮ বছরের পুরোনো রেকর্ড।

সাসেক্সের হয়ে ডারহামের বিপক্ষে দ্বিতীয় ডাবল সেঞ্চুরি উপহার দিয়েছেন পুজারা। প্রথম ম্যাচে ডার্বিশায়ারের বিপক্ষে ২০১ রানে অপরাজিত ছিলেন তিনি। তৃতীয় ম্যাচে আবার ডাবল সেঞ্চুরি। এবার ডারহামের বিপক্ষে খেললেন ২০৩ রানের ইনিংস। সেইসঙ্গে পাকিস্তানের মোহাম্মদ রিজওয়ানের (৭৯) সঙ্গে পঞ্চম উইকেটে গড়েন ১৫৪ রানের জুটি।

ভারতীয়দের মধ্যে এর আগে একমাত্র আজহারউদ্দিনই কাউন্টি ক্রিকেটে দুটি ডাবল সেঞ্চুরি করার কৃতিত্ব দেখিয়েছেন। তিনি ডার্বিশায়ারের হয়ে ১৯৯১ সালে ল্যাঙ্কাশায়ারের বিপক্ষে ২১২ রান করেন। ১৯৯৪ সালেও ডার্বিশায়ারের হয়েই ২০৫ রানের ইনিংস খেলেন ডারহামের বিপক্ষে। আজহারউদ্দিনের দু’টি ডাবল সেঞ্চুরি এসেছিল দুই মৌসুমে। পুজারা অবশ্য একই মৌসুমে দু’টি ডাবল সেঞ্চুরি করে ফেললেন।

প্রথম শ্রেণির ক্রিকেটে এটা পুজারার ১৫তম ডাবল সেঞ্চুরি। এশিয়ার আর কোনো ব্যাটারের এতগুলো ডাবল সেঞ্চুরি নেই। দ্বিতীয় স্থানে আছেন শ্রীলঙ্কার সাবেক অধিনায়ক কুমার সাঙ্গাকারা। তিনি ১৩টি ডাবল সেঞ্চুরি করেছিলেন। ১৫টির বেশি ডাবল সেঞ্চুরি আছে বিশ্বের ৮ ব্যাটারের। তারা অবশ্য সবাই অবসর নিয়েছেন। সেই প্রেক্ষিতে বর্তমান খেলোয়াড়দের মধ্যে ডাবল সেঞ্চুরিের সংখ্যায় পুজারাই শীর্ষে।

বাংলাদেশ সময়: ১৭২৩ ঘণ্টা, মে ০১, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad