ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মোস্তাফিজের খরুচে বোলিং, ৬ রানে হারল দিল্লি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৫ ঘণ্টা, মে ১, ২০২২
মোস্তাফিজের খরুচে বোলিং, ৬ রানে হারল দিল্লি

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ৪৫তম ম্যাচে শেষ পর্যন্ত লড়াই করেও জয়ের দেখা পায়নি মোস্তাফিজুর রহমানের দল দিল্লি ক্যাপিটালস। মহসিন খানের দারুণ বোলিংয়ে ৬ রানের জয় পায় লক্ষ্ণৌ সুপার জায়ান্টস।

রোববার (০১ মে) মুম্বাইয়ের ওয়াংখেডে স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৯৫ রান সংগ্রহ করে লক্ষ্ণৌ। জবাবে জয়ের খুব কাছে গিয়েও ১৮৯ রানে থামে দিল্লি।  

বড় লক্ষ্য তাড়া করতে নেমে দলীয় ১৩ রানেই দুই ওপেনার ডেভিড ওয়ার্নার (৫) ও পৃথ্বী শ’কে (৩) হারায় দিল্লি। এরপর দলের হাল ধরেন মিচেল মার্শ ও অধিনায়ক ঋষভ পন্থ। ৬০ রানের জুটি গড়ে উইকে হারান মার্শ। ২০ বলে ৩৭ রান করে বিদায় নেন তিনি। অর্ধশতকের ধারপ্রান্তে গিয়ে পন্থ আউট হয়েছেন ৩০ বলে ৪৪ করে। এরপর ললিত যাদব দ্রুত ফিরে গেলেও রভম্যান পাওয়েল ও অক্ষর প্যাটেল দলকে এগিয়ে নিয়ে যান।  

পাওয়েল ৩৫ করে বিদায় নিলে শার্দুলে উইকেট হারান ১ রান করে। একপ্রান্ত আগলে অক্ষর শেষদিকে ২৪ বলে ৪২ রান করেও দলকে জেতাতে পারেননি। আরেকপ্রান্তে কুলদীপ যাদব ১৬ রানে অপরাজিত ছিলেন। লক্ষ্ণৌর হয়ে একাই ৪ উইকেট তুলে নেন মহসিন। একটি করে উইকেট পেয়েছেন দুশমান্থ চামিরা, রবি বিষ্ণই ও কৃষ্ণাপ্পা গৌতম।

এর আগে প্রথমে ব্যাট করতে নেমে দারুণ শুরু করেন লক্ষ্ণৌর ওপেনাররা। ওপেনিং জুটিতে যোগ ৪২ রান করে বিদায় নেন কুইন্টন ডি কক। এরপর ব্যাট করতে নামা দীপক হোডাকে নিয়ে বড় জুটি গড়েন রাহুল। ৫২ রানে হোডা ফিরলে ভাঙে এই জুটি। একপ্রান্ত আগলে রাখা রাহুল ৫১ বলে ৭৭ রানের দারুণ ইনিংস খেলে দলকে বড় সংগ্রহ এনে দেন। শেষদিকে মার্কাস স্টইনিসের ১৭ ও ক্রুনাল পান্ডিয়ার ৯ রানে ভর করে ১৯৫ রানের সংগ্রহ পায় আইপিএলের নতুন দলটি।

দিল্লির হয়ে গত ম্যাচে ৩ উইকেট নেওয়া মোস্তাফিজ এই ম্যাচে ছিলেন খরুচে। ৪ ওভারে ৩৭ রান দিয়ে কোনো উইকেট পাননি তিনি। লক্ষ্ণৌর ৩টি উইকেটই শিকার করেন শার্দুল ঠাকুর।

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, মে ০১, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।