ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

৯ বছর পর বাড়ি ফিরবেন যে ক্রিকেটার!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৭ ঘণ্টা, মে ২, ২০২২
৯ বছর পর বাড়ি ফিরবেন যে ক্রিকেটার!

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) অভিষেকেই বাজিমাত করেছেন কুমার কার্তিকেয়। মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে খেলছেন তিনি।

এবারের আসরে নজরকাড়া এই ক্রিকেটার ৯ বছর ধরে নিজ বাড়িতে যাননি। ভারতের মধ্যপ্রদেশের সুলতানপুরের বাসিন্দা তিনি।

রাজস্থান রয়্যালসের বিপক্ষে ম্যাচ দিয়ে আইপিএলে যাত্রা শুরু হয় কার্তিকেয়ের। অভিষেক ম্যাচে নিয়েছেন প্রতিপক্ষ অধিনায়ক সাঞ্জু স্যামসনের উইকেট। তাকে ডাকা হচ্ছে 'রহস্য স্পিনার' হিসেবে। যদিও এবারের আইপিএলের নিলামে কোনো দলই তার প্রতি আগ্রহ দেখায়নি। পরে মুম্বাই ইন্ডিয়ান্সের আরশাদ খান চোটের কারণে ছিটকে গেলে তাকে দলে নেওয়া হয়।  বাঁ হাতে অফ ও লেগ স্পিন দুটোই করতে পারেন কার্তিকেয়। এ ছাড়া তার অস্ত্রভাণ্ডারে আছে 'ক্যারম বল'।

লাইন, লেংথের সঙ্গে বলের গতির কমবেশ করে ব্যাটারকে বিপদে ফেলতে ওস্তাদ কার্তিকেয়। রাজস্থানের বিপক্ষে ম্যাচের পর এত দিন বাড়ি না যাওয়ার কারণ ব্যাখ্যা করে তিনি বলেন, 'আমি গত ৯ বছর বাড়ি ফিরিনি। ২০১৩ সালে বাড়ি ছাড়ার সময় মনে মনে প্রতিজ্ঞা করেছিলাম, যত দিন না জীবনে কিছু করতে পারছি তত দিন বাড়ি ফিরব না। মা-বাবা প্রতিদিন ফোন করে। কিন্তু আমি নিজের সিদ্ধান্তে অবিচল। আইপিএল শেষ হলে এবার বাড়ি যাব। '

২০১৮ সালের ২৬ সেপ্টেম্বর মধ্যপ্রদেশের হয়ে লিস্ট এ ক্রিকেটে অভিষেক হয়েছিল কার্তিকেয়র। সেই বছরই রঞ্জি ট্রফিতে মধ্যপ্রদেশের হয়ে খেলার সুযোগ পান। ২০১৯ সালে মধ্যপ্রদেশের হয়েই সৈয়দ মুস্তাক আলী টি-টোয়েন্টি ট্রফিতে অভিষেক হয় এই বাঁ হাতি স্পিনারের। ঘরোয়া ক্রিকেটে নতুন হলেও অল্প দিনের মধ্যে নাম কামিয়েছেন কার্তিকেয়। আইপিএল অভিষেকে ৪ ওভারে মাত্র ১৯ রানে ১ উইকেট নিয়ে এখন তিনি আলোচনায়।

বাংলাদেশ সময়: ১৮১৭ ঘণ্টা, মে ০২, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।