ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

রাজস্থানকে হারিয়ে পাঁচ ম্যাচ পর জয়ে ফিরল কলকাতা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২১ ঘণ্টা, মে ৩, ২০২২
রাজস্থানকে হারিয়ে পাঁচ ম্যাচ পর জয়ে ফিরল কলকাতা

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) পাঁচ ম্যাচ হারের পর জয়ে ফিরল কলকাতা নাইট রাইডার্স। আসরের ৪৭তম ম্যাচে রাজস্থান রয়্যালসকে ৭ উইকেটে হারাল দলটি।

এ নিয়ে টানা দুই ম্যাচ হারল রাজস্থান। ফলে ১০ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে তিনেই থাকল দলটি। সমান ম্যাচে মাত্র ৪ জয়ে ৮ পয়েন্ট নিয়ে সাতে কলকাতা।

সোমবার (০২ মে) ওয়াংখেড়ে স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে সাঞ্জু স্যামসনের ব্যাটিং নৈপুণ্যে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৫২ রান সংগ্রহ করে রাজস্থান। জবাবে ৫ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় কলকাতা।  

রাজস্থানের দেওয়া ১৫৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি কলকাতার দুই ওপেনার অ্যারন ফিঞ্চ (৪) ও বাবা ইন্দ্রজিৎ (১৫)। এরপর অবশ্য ৪৩ বলে ৬০ রানের দারুণ জুটি গড়েন শ্রেয়াস আইয়ার ও নিতিশ রানা। ত্রয়োদশ ওভারে শ্রেয়াসকে ৩৪ রানে বিদায় করে এই জুটি ভাঙেন ট্রেন্ট বোল্ট। এরপর আর উইকেট হারাতে হয়নি কলকাতাকে।

৩৮ বলে ৬৬ রানের দারুণ জুটি গড়ে দলের জয় নিশ্চিত করেন নিতিশ রানা ও রিংকু সিং। ৩৭ বলে ৩ চার ও ২ ছক্কায় ৪৭ রানে অপরাজিত তাকেন নিতিশ। ২৩ বলে ৬ চার ও ১ ছক্কায় অপরাজিত ৪২ রানের ইনিংস খেলেন রিংকু।  

এর আগে কলকা আগে ব্যাট করতে নেমে শুরুতেই হোঁচট খায় রাজস্থান। তৃতীয় ওভারেই ২ রান করে সাজঘরে ফিরে যান দেবদূত পাডিক্কাল। ফর্মে থাকা আরেক ওপেনার জস বাটলার ২২ রান করতে খেলেন ২৫টি বল। তিনে নেমে দলের হাল ধরেন সাঞ্জু। ৪৯ বলে খেলেন সর্বোচ্চ ৫৪ রানের ইনিংস।  

মিডল অর্ডারে ব্যাট করতে নেমে করুন নায়ার ১৩ বলে ১৩ ও রিয়ান পরাগ খেলেন ১২ বলে ১৯ রানের ইনিংস। শেষদিকে এসে ১৩ বলে ২৭ রানের অপরাজিত ইনিংস খেলে দলকে ১৫২ রানের সংগ্রহ এনে দেন শিমরন হেটমায়ার। রবিচন্দ্রন অশ্বিন অপরাজিত থাকেন ৬ রান করে। কলকাতার হয়ে সর্বোচ্চ ২ উইকেট নেন টিম সাউদি।  

বাংলাদেশ সময়: ০০২১ ঘণ্টা, মে ০৩, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।