ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

উইন্ডিজের টি-টোয়েন্টি ও ওয়ানডের নতুন অধিনায়ক পুরান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১১ ঘণ্টা, মে ৪, ২০২২
উইন্ডিজের টি-টোয়েন্টি ও ওয়ানডের নতুন অধিনায়ক পুরান

হুট করেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি ও ওয়ানডে অধিনায়ক কাইরন পোলার্ড। এবার তার স্থলাভিষিক্ত হলেন দেশটির উইকেটকিপার ব্যাটার নিকোলাস পুরান।

এর আগে দলের হয়ে সহ-অধিনায়কের দায়িত্বে ছিলেন তিনি।

অধিনায়ক হিসেবে এটিই পুরানের জন্য নতুন নয়। পোলার্ডের অনুপস্থিতিতে গত বছরের জুলাইয়ে ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের নেতৃত্বে ছিলেন তিনি। সিরিজটিতে ৪-১ ব্যবধানে জিতেছিল স্বাগতিকরা। সর্বমোট ১০টি আন্তর্জাতিক ম্যাচে ক্যারিবিয়দের নেতৃত্ব দিয়েছেন পুরান। তার নেতৃত্বে ৮টি টি-টোয়েন্টি ও ২টি ওয়ানডের মধ্যে দল জিতেছে ৪টিতে, হেরেছে ৬টি।

দায়িত্ব পেয়ে উচ্ছ্বসিত পুরান প্রকাশ করলেন নিজের অনুভূতি, ‘খেলাটার বেশ কিছু গ্রেটদের পদাঙ্ক অনুসরণ করছি, যারা ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের অসাধারণ লিগ‍্যাসি তৈরি করে গেছেন। ক্রিকেট হলো সেই শক্তি, যা আমাদের সকল ওয়েস্ট ইন্ডিয়ানদের ঐক‍্যবদ্ধ করে, সেখানে এটি সত্যিই একটি মর্যাদাপূর্ণ পদ এবং ক‍্যারিবিয়ান সমাজে গুরুত্বপূর্ণ পদ। ’

অধিনায়ক হওয়ার বিষয়টিকে ক্যারিয়ারের সবচেয়ে সেরা ঘটনা বলছেন পুরান। তিনি বলেন, ‘অধিনায়ক হওয়া আমার ক্যারিয়ারে এখন পর্যন্ত সবচেয়ে সেরা ঘটনা। আমি আমাদের ভক্ত এবং সমর্থকদের জন্য মাঠে দুর্দান্ত কিছু করতে দলকে এগিয়ে নিয়ে যেতে চাই। ’

ওয়েস্ট ইন্ডিজের হয়ে পাকিস্তানের বিপক্ষে ২০১৬ সালের সেপ্টেম্বর মাসে টি-টোয়েন্টি দিয়ে অভিষেক হয় পুরানের। ক্যারিবিয় এই উইকেটরক্ষকের ওয়ানডে অভিষেক হয় ইংল্যান্ডের বিপক্ষে, ২০১৯ সালের ফেব্রুয়ারিতে। দুই সংস্করণ মিলিয়ে ওয়েস্ট ইন্ডিজের হয়ে এখন পর্যন্ত ৯৪ ম্যাচে ৩ হাজার ৩০০ রান করেছেন তিনি।

বাংলাদেশ সময়: ১২১১ ঘণ্টা, মে ০৪, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad