ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

হায়দরাবাদকে সহজেই হারাল মোস্তাফিজবিহীন দিল্লি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০০ ঘণ্টা, মে ৬, ২০২২
হায়দরাবাদকে সহজেই হারাল মোস্তাফিজবিহীন দিল্লি

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ৫০তম ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদকে ২১ রানে হারিয়ে টেবিলের পাঁচে উঠে এসেছে দিল্লি ক্যাপিটালস। একইসঙ্গে টানা তিন হারে টেবিলের ছয়ে নেমে গেছে সানরাইজার্স হায়দরাবাদ।

 

বৃহস্পতিবার (৫ মে) মুম্বাইয়ের ব্রাবোর্ন স্টেডিয়ামে প্রথমে ব্যাট করতে নেমে ২০৭ রানের বিশাল সংগ্রহ পায় দিল্লি। জবাবে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৮৬ রানে থামে হায়দরাবাদ।

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৩৭ রানেই তিন উইকেট হারিয়ে ফেলে হায়দরাবাদ। অভিষেক শর্মা (৬), কেন উইলিয়ামসন (৪) ও রাহুল ত্রিপাঠি ২২ রান করে বিদায় নেন। এরপর দলের হাল ধরেন এইডেন মার্করাম ও নিকোলাস পুরান। ৫.৫ ওভারে ৬০ রানের জুটি গড়েন তারা। ৪২ রান করে মার্করাম বিদায় নিলেও একপ্রান্তে লড়তে থাকেন পুরান। ঝড়ো ব্যাটিংয়ে তুলে নেন ফিফটি। তবে বেশিক্ষণ টিকতে পারেননি তিনি। ৩৪ বলে ৬২ রানের ইনিংস খেলে বিদায় নেন ক্যারিবিয় এই ব্যাটার।

পুরান বিদায় নেওয়ার পর খেই হারিয়ে ফেলে হায়দরাবাদ। দলটির ইনিংস থেমে যায় ১৮৬ রানে। দিল্লির হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নিয়েছেন খলিল আহমেদ। জোড়া উইকেট শিকার করেন শার্দুল ঠাকুর। এনরিক নরকিয়া, মিচেল মার্শ ও কুলদিপ যাদব নিয়েছেন একটি করে উইকেট।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে ভালো শুরু পায়নি দিল্লি ক্যাপিটালস। পঞ্চম বলেই বিদায় নেন মানদিপ সিং। এরপর ৩৭ রানের জুটি গড়েন মিচেল মার্শ ও ডেভিড ওয়ার্নার। ১০ রান করে মার্শ ফিরলে ভাঙে এই জুটি। এরপর দলের অধিনায়ক রিশভ পন্থের সঙ্গে জুটি গড়েন ওয়ার্নার। কিন্তু পন্থ টিকতে পারেননি বেশিক্ষণ। ১৬ বলে ২৬ রান করে উইকেট হারান তিনি।

চতুর্থ উইকেটে ১২২ রানের দারুণ জুটি গড়ে রিক্রুট রভম্যান ও ওয়ার্নার। এই জুটিতে ভর করে ২০৭ রানের বড় সংগ্রহ পায় দিল্লি ক্যাপিটালস। ৫৮ বলে ১২ চার ও ৩ ছক্কায় ৯২ রানে অপরাজিত থাকেন ওয়ার্নার। অপরপ্রান্তে ৩৫ বলে ৩ চার ও ৬ ছক্কায় ৬৭ রানের অপরাজিত ইনিংস খেলেন রভম্যান।

বাংলাদেশ সময়: ০১৫৯ ঘণ্টা, মে ০৬, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।