ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আইপিএলে ১০ বছরে সবচেয়ে দ্রুততম বোলার উমরান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫০ ঘণ্টা, মে ৬, ২০২২
আইপিএলে ১০ বছরে সবচেয়ে দ্রুততম বোলার উমরান

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসরে সবার চেয়ে বেশি গতির বোলিংয়ে সবার নজর কেড়েছেন কাশ্মিরের ক্রিকেটার উমরান মালিক। কয়েকদিন আগে নিজেই বলেছিলেন, ঘণ্টায় ১৫৫ কিলোমিটার গতিতে বল করতে পারবেন।

এবার তার থেকে বেশি কিছু করে দেখালেন। সানরাইজার্স হায়দরাবাদের হয়ে ১৫৭ গতিতে বল করে গড়লেন ইতিহাস।  

বৃহস্পতিবার (৫ মে) দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে দ্বাদশ ওভারে উমরান মালিকের একটি বলের গতি ছিল ঘণ্টায় ১৫৪.৯ কিলোমিটার। অল্পের জন্য তখন ১৫৫ ছুঁতে না পারলেও ইনিংসের শেষ ওভারে তা ছাড়িয়ে যান। এবার তার বলের গতি ১৫৬.৯ কিলোমিটারে উঠে আসে। আইপিএলে গত ১০ বছরে এত গতিতে বল করতে পারেনি কেউই। ২০২০ সালে আইপিএলে দিল্লি ক্যাপিটালসের নরকিয়ার একটি বলের গতি ছিল ১৫৬.২ কিলোমিটার। তাকেও ছাড়িয়ে গেছেন উমরান।

বল হাতে গতি দেখিয়ে অবশ্য ইকোনমি ঠিক রাখতে পারেননি উমরান। তার সবচেয়ে গতিময় ডেলিভারিতে দারুণ শটে বাউন্ডারিতে বল পাঠান রভম্যান পাওয়েল। ১৫৫.৭ কিলোমিটার গতির পরের বলও বাউন্ডারিতে হাঁকান পাওয়েল। গতির ঝড় তোলা ওই ওভারে উমরান দেন ১৯ রান। ম্যাচজুড়ে ৪ ওভারে ৫২ রান দেন দিল্লির এই পেসার।  

বাংলাদেশ সময়: ১৩৫০ ঘণ্টা, মে ০৬, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।