ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ওয়ানডে সুপার লিগ: শীর্ষেই বাংলাদেশ, সেরাদের তালিকায় তামিম-সাকিব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪০ ঘণ্টা, মে ৭, ২০২২
ওয়ানডে সুপার লিগ: শীর্ষেই বাংলাদেশ, সেরাদের তালিকায় তামিম-সাকিব সংগৃহীত ছবি

নিজেদের প্রিয় ওয়ানডে ফরম্যাটে ধারাবাহিক সাফল্যের কারণে আইসিসি ওয়ানডে সুপার লিগের শীর্ষস্থান দখলে রেখেছে বাংলাদেশ। এছাড়া ব্যাটে-বলে সেরাদের তালিকায় জায়গা করে নিয়েছেন বাংলাদেশের বাঁহাতি ওপেনার তামিম ইকবাল ও বাঁহাতি অলরাউন্ডার সাকিব আল হাসান।

২০২৩ আইসিসি ওয়ানডে বিশ্বকাপে সরাসরি জায়গা করে নেওয়ার মঞ্চ ওয়ানডে সুপার লিগ। মোট ১২টি দল এই লক্ষ্যে লড়াই চালিয়ে যাচ্ছে। আর আয়োজক দেশ হওয়ায় ভারত খেলবে সরাসরি মূল পর্বে। বাকিদের মধ্যে শীর্ষ ৮ দল সরাসরি বিশ্বকাপে খেলার সুযোগ পাবে। টাইগারভক্তদের জন্য সুসংবাদ হলো, এখন পর্যন্ত সেই লক্ষ্যে অনেকটাই এগিয়ে গেছে তামিমবাহিনী।  

টেবিলের শীর্ষে থাকা বাংলাদেশ ১৮ ম্যাচে ১২০ পয়েন্ট পেয়েছে। ১৫ ম্যাচে ৯৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড। তৃতীয় স্থানে থাকা ভারত ১২ ম্যাচে অর্জন করেছে ৭৯ পয়েন্ট। এরপরের স্থানগুলোতে আছে যথাক্রমে- অস্ট্রেলিয়া (১২ ম্যাচে ৭০ পয়েন্ট), আফগানিস্তান (৯ ম্যাচে ৭০ পয়েন্ট), আয়ারল্যান্ড (১৮ ম্যাচে ৬৮ পয়েন্ট), শ্রীলঙ্কা (১৮ ম্যাচে ৬২ পয়েন্ট), নিউজিল্যান্ড (৬ ম্যাচে ৬০ পয়েন্ট), পাকিস্তান (১২ ম্যাচে ৬০ পয়েন্ট) এবং ওয়েস্ট ইন্ডিজ (১৫ ম্যাচে ৫০ পয়েন্ট)। শীর্ষ দশের বাইরে শেষ তিন অবস্থানে আছে যথাক্রমে- দক্ষিণ আফ্রিকা (১৩ ম্যাচে ৪৯ পয়েন্ট), জিম্বাবুয়ে (১২ ম্যাচে ৩৫ পয়েন্ট) এবং নেদারল্যান্ডস (১০ ম্যাচে ২৫ পয়েন্ট)।

ওয়ানডে সুপার লিগে এখন পর্যন্ত সর্বোচ্চ রান সংগ্রাহক পাকিস্তানের ওপেনার ও অধিনায়ক বাবর আজম। ১২ ম্যাচে ৯০২ রান করেছেন তিনি। ৭৯১ রান নিয়ে দ্বিতীয় স্থানে পল স্টার্লিং। চার নম্বরে থাকা বাংলাদেশ অধিনায়ক তামিম ইকবালের সংগ্রহ ৬২৪ রান। সুপার লিগে যুগ্মভাবে সবচেয়ে বেশি উইকেট নিয়েছেন অস্ট্রেলিয়ার অ্যাডাম জাম্পা ও আয়ারল্যান্ডের ক্রেগ ইয়ং। দুজনের শিকার ২৮টি করে। এই তালিকায় বাংলাদেশের সাকিব ২৫ উইকেট নিয়ে আছেন ৪ নম্বরে।

বাংলাদেশ সময়: ১৬৩৯ ঘণ্টা, মে ০৭, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।