ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

‘মুমিনুল কাদের কাতারে আছে, সেটা দেখা উচিত’

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৭ ঘণ্টা, মে ১০, ২০২২
‘মুমিনুল কাদের কাতারে আছে, সেটা দেখা উচিত’

ব্যাটে রানের দেখা নেই, অধিনায়কত্ব নিয়েও সমালোচনা অনেক। কখনও রিভিউ নিতে গিয়ে, কখনও সংবাদ সম্মেলনে বলা কথার জন্য বিতর্কে জড়াচ্ছেন মুমিনুল হক।

প্রশ্ন উঠেছে বাংলাদেশের টেস্ট দলের নেতৃত্ব তাঁর কাছে থাকা নিয়েও। তবে এমন সম্ভাবনা দেখছেন না জাতীয় দলের নির্বাচক আব্দুর রাজ্জাক।

সর্বশেষ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ হারে বাংলাদেশ। চার ইনিংসের কোনোটিতেই ব্যক্তিগত সংগ্রহ দুই অঙ্কের কোটায় নিতে পারেননি মুমিনুল। অধিনায়কত্বের চাপ সামলে উঠতে না পারায় ব্যাটিংয়েও ব্যর্থ হচ্ছেন তিনি, শুরু হয় এমন সমালোচনা।

মুমিনুল মানসিকভাবে দলকে চাঙা করতে পারছেন না, এমন কথাও উঠে। শঙ্কা জাগে আর কতদিন নেতৃত্ব দিতে পারবেন। তবে এসব যে কেবল বাইরের চিন্তা, সেটাই জানালেন রাজ্জাক। বিকেএসপিতে বিসিবি একাদশের বিপক্ষে শ্রীলঙ্কার প্রস্তুতি ম্যাচ দেখতে গিয়ে বলেছেন, মুমিনুল কাদের কাতারে আছেন সেটা দেখতে।

তিনি বলেছেন, ‘মুমিনুলকে নিয়ে আসলে পরিকল্পনা করার কথা না। এক-দুইটা সিরিজ খারাপ যেতেই পারে, তার জন্য একজন মানুষকে নিয়ে হুট করে একটা কথা বলা ঠিক না। তারপরও একজনের মানসিকতা একেক রকম, বিবেচনা করার ক্ষমতা আলাদা। আমার তরফ থেকে যদি বলি, সবকিছু স্বাভাবিক। ’

'দুইটা সিরিজে আমরা মুমিনুলকে যেভাবে চিনি, সেভাবে দেখিনি। ও কোন লেভেলের ব্যাটসম্যান, সেটাও আমাদের দেখা উচিত। ওর নামটা কাদের কাতারে আছে, এটা অবশ্যই দেখা উচিত। যে কাতারটা আমাদের দেশের মধ্যেই নাই-ই। ’

মুমিনুলদের সমালোচকদের রাজ্জাক বলেছেন, ‘বলা তো সহজ, সবাই-ই বলতে পারে। ওর খারাপ সময় যাচ্ছে, যেতে পারে। এটুকুই; আর কিছু না। আমি নিশ্চিত বোর্ডেরও এটাই চিন্তা। তা না হলে তো বলেই দেওয়া যায় যে আমার হচ্ছে না তোমাকে দিয়ে। মুমিনুলকে নিয়ে বাইরে যত চিন্তা হচ্ছে, আমরা এতটা করছি না। কারণ এত চিন্তার জায়গায় এটা যায়নি। ’

বাংলাদেশ সময়: ১৭৩৭ ঘণ্টা, মে ১০, ২০২২
এমএইচবি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।