ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সাকিবের করোনা, থাকছেন না চট্টগ্রাম টেস্টে

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৪ ঘণ্টা, মে ১০, ২০২২
সাকিবের করোনা, থাকছেন না চট্টগ্রাম টেস্টে

শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ শুরুর আগে বড় ধাক্কা খেল বাংলাদেশ। চট্টগ্রাম টেস্টের আগে করোনা পজিটিভ হয়েছেন সাকিব আল হাসান।

প্রথম টেস্টে থাকছেন না তিনি। বাংলা নিউজকে খবরটি নিশ্চিত করেছেন বিসিবি চিকিৎসক মনজুর কাদের।  

চট্টগ্রামে বাংলাদেশ দল অনুশীলন শুরু করলেও দুদিন বাড়তি ছুটি দেওয়া হয়েছিল সাকিবকে। পরিবারের সঙ্গে সময় কাটিয়ে মঙ্গলবার সকালে দেশে ফেরেন তিনি। শ্রীলঙ্কা সিরিজে জৈব সুরক্ষা বলয় না থাকলেও নিয়ম অনুযায়ী করোনা পরীক্ষা করিয়ে দলের সঙ্গে যোগ দিতে হবে যে কাউকে। দলের সঙ্গে যোগ দেওয়ার আগে করা পরীক্ষাতেই করোনা পজিটিভ আসেন সাকিব।

তার করোনা আক্রান্ত হওয়ার বিষয়টি জানিয়ে বাংলা নিউজকে মনজুর কাদের বলেছেন, ‘সাকিব আজকে সকালে বাংলাদেশে পৌঁছেছেন। এই সিরিজে আমাদের মেডিকেল প্রোটকল অনুযায়ী, যে কাউকে দলে যোগ দিতে হলে করোনা টেস্টে নেগেটিভ হতে হবে।   আমরা আজকে সকালে সাকিবের করোনা পরীক্ষা করেছি, ওই টেস্টের রিপোর্টে উনি পজিটিভ এসেছেন। ’

প্রথম টেস্টে সাকিবের খেলার সম্ভাবনা জানিয়ে মনজুর বলেছেন, ‘মেডিকেল প্রোটকল অনুযায়ী পাঁচদিন উনাকে আইসোলেশনে থাকতে হবে। ওই অনুযায়ী ১৪ তারিখ পর্যন্ত উনার আইসোলেশন থাকতে হবে। এরপর কোভিডের পর ফিটনেস ইস্যু হিসাব করে প্রথম টেস্টে উনার না খেলার সম্ভাবনাই বেশি। ’

প্রথম টেস্টের জন্য বাংলাদেশের স্কোয়াড-

মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, ইয়াসির আলি চৌধুরী রাব্বি, তাইজুল ইসলাম, নাইম হাসান, এবাদত হোসেন চৌধুরী, সৈয়দ খালেদ আহমেদ, কাজী নুরুল হাসান সোহান, রেজাউর রহমান রাজা, শহিদুল ইসলাম, শরিফুল ইসলাম (ফিটনেস টেস্টে উতরে যাওয়া সাপেক্ষে), মোসাদ্দেক হোসেন সৈকত।

বাংলাদেশ সময়: ১৯২৪ ঘণ্টা, মে ১০, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।