ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ইংল্যান্ডের কোচ হচ্ছেন ম্যাককালাম?

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৭ ঘণ্টা, মে ১১, ২০২২
ইংল্যান্ডের কোচ হচ্ছেন ম্যাককালাম?

অ্যাশেজের পর ওয়েস্ট ইন্ডিজে সিরিজ হার নাড়িয়ে দিয়েছে ইংল্যান্ড ক্রিকেটকে। সাফল্য পেতে নতুন করে পরিকল্পনা সাজাচ্ছে তারা।

ইতোমধ্যে অধিনায়কত্ব ছেড়েছেন জো রুট। নেতৃত্ব তুলে দেওয়া হয়েছে বেন স্টোকসের হাতে।  

এবার টেস্ট ও রঙিন পোশাকের ক্রিকেটে আলাদা কোচ নিয়োগ দিচ্ছে তারা। দলটির লাল বলের কোচ হওয়ার দৌড়ে এগিয়ে আছেন নিউজিল্যান্ডের সাবেক তারকা ব্যাটার ব্রেন্ডন ম্যাককালাম। আরও কয়েকজনের নাম তার সঙ্গে আছে।  

তবে দেশটির প্রভাবশালী সংবাদ মাধ্যম গার্ডিয়ান জানাচ্ছে, সবার চেয়ে এগিয়ে আছেন ম্যাককালাম। চলতি সপ্তাহে ঘোষণা করা হবে লাল বলে নতুন কোচের নাম। শুরুতে ম্যাককালামকে রঙিন পোশাকের ক্রিকেটের কোচই করার পরিকল্পনা ছিল।  

গত কয়েক বছর ধরে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে কাজ করছেন তিনি। সাদা বলে ইংল্যান্ডের অধিনায়ক ইয়ন মরগ্যানের সঙ্গেও ভালো সম্পর্ক তার। তবে গার্ডিয়ান বলছে, মরগানের পরামর্শেই নাকি লাল বলের কোচ করা হতে পারে ম্যাককালামকে।  

কারণ হিসেবে বলা হচ্ছে ইংল্যান্ডের নতুন টেস্ট অধিনায়ক বেন স্টোকসের সঙ্গে আক্রমণাত্মক মনোভাবে ম্যাককালামের মিল থাকা। সেক্ষেত্রে সাদা বলের ক্রিকেটে দেশটির কোচ হতে পারেন বিশ্বকাপজয়ী গ্যারি কারস্টেন। বর্তমান সহকারী কোচ পল কলিংউড ও সাবেক অজি ব্যাটার সায়মন ক্যাটিচও আছেন ওয়ানডে ও টি-টোয়েন্টির কোচ হওয়ার দৌড়ে।

বাংলাদেশ সময় : ১১০৭ ঘণ্টা, মে ১১, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।