ঢাকা, বুধবার, ২২ আষাঢ় ১৪২৯, ০৬ জুলাই ২০২২, ০৬ জিলহজ ১৪৪৩

ক্রিকেট

পাঞ্জাবকে হারিয়ে কোহলিদের চিন্তা বাড়াল মুস্তাফিজহীন দিল্লি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৬ ঘণ্টা, মে ১৭, ২০২২
পাঞ্জাবকে হারিয়ে কোহলিদের চিন্তা বাড়াল মুস্তাফিজহীন দিল্লি

ম্যাচটা দিল্লি ক্যাপিটালস হেরে গেলে বেশ চিন্তামুক্তই হয়ে যেতে পারত রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। তখন কেবল নিজেদের কাজটা ঠিকঠাকভাবে করলেই হতো তাদের।

কিন্তু পাঞ্জাব কিংসের বিপক্ষে পাওয়া জয়ে বিরাট কোহলিদের চিন্তা উল্টো বাড়িয়ে দিয়েছে মুস্তাফিজুর রহমানকে ছাড়া খেলতে নামা দিল্লি ক্যাপিটালস।

সোমবার (১৬ মে) রাতে ডিওয়াই প্যাটেল স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে ১৭ রানে জয় পেয়েছে দিল্লি। আগে ব্যাট করে পাঞ্জাবের সামনে ৭ উইকেট হারিয়ে ১৬০ রানের লক্ষ্য দেয় তারা। জবাব দিতে নেমে নির্ধারিত ২০ ওভার ব্যাট করে রানের বেশি করতে পারেনি পাঞ্জাব।

টস হেরে ব্যাটিংয়ে নামা দিল্লির শুরুটা ভালো হয়নি একেবারেই। ইনিংসের একদম প্রথম বলেই লিভিংস্টোনের বলে আউট হয়ে যান ডেভিড ওয়ার্নার। এরপর সরফরাজ খানের সঙ্গে ৫১ রানের জুটি গড়ে পরিস্থিতি সামাল দেন মিচেল মার্শ।

৫ চার ও ১ ছক্কায় ১৬ বলে ৩২ রান করে আর্শ্বদ্বীপ সিংয়ের বলে রাহুল চাহারের হাতে ক্যাচ তুলে দিয়ে সরফরাজ ফিরলে এই জুটি ভাঙে। ৪ চার ও ৩ ছক্কায় ৪৮ বলে ৬৩ রান করেন মার্শ। কিন্তু তার বিদায়ের পর আর দিল্লির ইনিংসকে সেভাবে এগিয়ে নিতে পারেননি কেউ।  

২১ বলে তৃতীয় সর্বোচ্চ ২৪ রান আসে ললিত ইয়াদবের ব্যাটে। ১৫৯ রানের বেশি করতে পারেনি দিল্লি। ৪ ওভারে ২৭ রান দিয়ে ৩ উইকেট নেন লিভিংস্টোন, ৪ ওভারে ৩৭ রান দিয়ে ৩ উইকেট পান আর্শ্বদ্বীপ সিংও।

জবাব দিতে নেমে শুরুটা মন্দ হয়নি পাঞ্জাবেরও। ৩ ওভার ৫ বলেই ৩৮ রানের উদ্বোধনী জুটি গড়ে ফেলেন দুই ওপেনার শিখর ধাওয়ান ও জনি বেয়ারস্টো। ১৫ বলে ২৮ রান করে বেয়ারস্টো ফিরলে ভাঙে এই জুটি। ১৬ বলে ১৯ রানের বেশি করতে পারেননি ধাওয়ানও।

এই দুজনের বিদায়ের পর দ্রুতই উইকেট হারিয়ে চাপে পড়ে পাঞ্জাব। ৮২ রানেই তারা হারায় ৭ উইকেট। শেষদিকে রাহুল চাহারকে নিয়ে লড়ছিলেন জিতেশ শর্মা। কিন্তু ওয়ার্নারের দুর্দান্ত ক্যাচে আউট হয়ে তিনি সাজঘরে ফেরত গেলে শেষ হয় পাঞ্জাবের সব আশা। ৩৪ বলে ৪৪ রান করেন জিতেশ। দিল্লির পক্ষে ৪ ওভারে ৩৬ রান দিয়ে ৪ উইকেট নেন শার্দুল ঠাকুর।

এই ম্যাচ জিতে ১৩ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে চারে উঠে এসেছে দিল্লি। সমান পয়েন্ট নিয়ে রান রেটে পিছিয়ে থাকায় পাঁচ রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।

বাংলাদেশ সময়: ০০৫৬ ঘণ্টা, মে ১৭, ২০২২
এমএইচবি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa