ঢাকা, বৃহস্পতিবার, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ জুলাই ২০২২, ০৭ জিলহজ ১৪৪৩

ক্রিকেট

কোনো ফরম্যাট থেকেই অবসরের ভাবনা নেই মুশফিকের

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৭ ঘণ্টা, মে ১৮, ২০২২
কোনো ফরম্যাট থেকেই অবসরের ভাবনা নেই মুশফিকের ছবি : উজ্জ্বল ধর

টি-টোয়েন্টিতে অনেকদিন ধরেই সিনিয়রদের সরিয়ে নতুন একটা দল গড়ার কথা শোনা যাচ্ছে। এই ফরম্যাটকে ছয় মাসের জন্য বিদায় বলেছেন তামিম ইকবাল।

ফর্মটা ভালো যাচ্ছে না মুশফিকুর রহিমেরও। গত টি-টোয়েন্টি বিশ্বকাপের পর তো দল থেকে বাদও পড়েন এই ব্যাটার।  

সম্প্রতি বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের বক্তব্যের পর জোরালো হয় টি-টোয়েন্টি থেকে মুশফিকের অবসরের জল্পনা। এরপর চট্টগ্রাম টেস্টে সেঞ্চুরির পর তার স্ত্রী জান্নাতুল কিফায়াত মন্ডির স্ট্যাটাসে সেটা আরও বাড়ে। তবে মুশফিক জানিয়ে দিয়েছেন, আপাতত কোনো ফরম্যাট থেকেই অবসরের ভাবনা নেই।  

তামিমের মতো টি-টোয়েন্টি থেকে সরে যাওয়ার ভাবনা আছে কি না জানতে চাইলে মুশফিক বলেন, ‘না ভাই, আমার আপাতত এমন কোনো ভাবনা নেই। আমার ইচ্ছে বাংলাদেশের হয়ে যতগুলো ম্যাচ খেলার সুযোগ আসবে, এবং তারা আমাকে যেভাবে চাইবে, ইন শা আল্লাহ আমি চেষ্টা করে যাবো আমার ফিটনেস ও পারফরম্যান্স দিয়ে সেটা ধরে রাখার। ’

প্রায় ১৭ বছরের ক্যারিয়ার মুশফিকের। টি-টোয়েন্টিতেও দেশের হয়ে চতুর্থ সর্বোচ্চ রান সংগ্রাহক এই ব্যাটার। ১০০ ম্যাচ খেলে ১৯.৯৩ গড়ে ১৪৯৫ রান করেছেন তিনি। ক্রিকেটীয় ক্যারিয়ারে আর নিজের কী চাওয়া-পাওয়া আছে? জানতে চাইলে মুশফিক হলেন কিছুটা অভিমানীও।  

তিনি বলেছেন, ‘চাওয়া-পাওয়ার তো তেমন কিছু নেই সত্যি বলতে। আমার মনে হয় বাংলাদেশে অভিজ্ঞতার কোনো দাম নেই। সেখানে আমি মনে করি ১৭ বছর, আলহামদুলিল্লাহ এতটুকু যে আসতে পেরেছি, এটা আমার কাছে অনেক বড় ব্যাপার। সামনে আল্লাহ যতটুকু রেখেছেন, উনি লিখেই রেখেছেন। ইনশাআল্লাহ এতটুকু যেন ভালো মতো খেলতে পারি। ’

বাংলাদেশ সময় : ১৯০৭, মে ১৮, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa