ঢাকা, শনিবার, ৮ আষাঢ় ১৪৩১, ২২ জুন ২০২৪, ১৪ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

কেন প্রায়ই ব্যাটের আওয়াজ শুনতে পান না লিটন?

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৬ ঘণ্টা, মে ৩১, ২০২২
কেন প্রায়ই ব্যাটের আওয়াজ শুনতে পান না লিটন?

বাংলাদেশ ক্রিকেটে সাম্প্রতিক সময়ে অন্যতম আলোচিত বিষয় রিভিউ। বেশির ভাগ সময়ই ঠিকঠাক সিদ্ধান্ত নিতে পারেন না ফিল্ডার-অধিনায়করা।

রিভিউয়ের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা থাকে উইকেটরক্ষকেরও।

ওই জায়গায় সফল নন লিটন দাস। উইকেটের পেছনে দাঁড়িয়ে প্রায়ই তিনি ব্যাটের আওয়াজ শুনতে পান না। বাংলাদেশ দলের ফিল্ডিং কোচ শন ম্যাকডরমট নিজেও উইকেটরক্ষক ছিলেন। লিটন কেন ব্যাটের আওয়াজ শুনতে পান না বিষয়টি ব্যাখ্যা করেছেন তিনি।

মঙ্গলবার (৩১ মে) বাংলেদেশের ফিল্ডিং কোচ বলেন বলেছেন, ‘শুধু লিটন না, আমার মনে হয় আম্পায়াররাও অনেক সময় এসব মৃদু শব্দ (নিক) শুনতে পায় না। এখানে খুবই সূক্ষ্ম বিষয় থাকে এবং এটি খুবই কঠিন আসলে। অনেক দর্শক থাকে, ম্যাচের মধ্যে অনেক কিছু চলতে থাকে। এছাড়া তার তো স্ট্যাম্প থেকে অনেক দূরে দাঁড়াতে হয়। ’

‘কখনও কখনও সে এসব মৃদু শব্দের (নিক) ক্ষেত্রে আম্পায়ার বা বোলারের চেয়ে বেশি দূরে থাকে। তাই আমার মনে হয় না লিটন খুব বেশি মিস করেছে। আমার মতে, এটা মাঝেমধ্যে কো ইন্সিডেন্স, মাঝেমধ্যে স্ট্যাম্প মাইকও ঠিকঠাক ধরতে পারে না এগুলো। আমাদের কাছে যা আছে তা নিয়েই কাজ করে যাচ্ছি। আমার মতে লিটন উইকেটের পেছনে অসাধারণ কাজ করে যাচ্ছে। ’

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, মে ৩১, ২০২২
এমএইচবি/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।