ঢাকা, শনিবার, ৮ আষাঢ় ১৪৩১, ২২ জুন ২০২৪, ১৪ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

শাই হোপের শতকে ডাচদের হারাল ওয়েস্ট ইন্ডিজ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৮ ঘণ্টা, জুন ১, ২০২২
শাই হোপের শতকে ডাচদের হারাল ওয়েস্ট ইন্ডিজ

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে নেদারল্যান্ডসের বিপক্ষে দারুণ এক সেঞ্চুরি হাঁকিয়েছে ক্যারিবিয় ব্যাটার শাই হোপ। তার অপরাজিত শতক আর শামারা ব্রুকস ও ব্রান্ডন কিংয়ের দুর্দান্ত ফিফটিতে ডাচদের ৭ উইকেটে হারিয়েছে ওয়েস্ট ইন্ডিজ।

মঙ্গলবার  (৩১ মে) আমস্টেলভিনে বৃষ্টির কারণে ৪৫ ওভারে নেমে আসা ম্যাচে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে ৭ উইকেটে করে ২৪০ রান সংগ্রহ করে নেদারল্যান্ডস। জবাবে ডাকওয়ার্থ-লুইস-স্টার্ন পদ্ধতিতে নির্ধারণ করা ২৪৭ রানের লক্ষ্য ওয়েস্ট ইন্ডিজ পেরিয়ে যায় ১১ বল হাতে রেখে।

শুরুতে ব্যাটিংয়ে নেমে ম্যাক্স ও’ডাওড ও বিক্রমজিত সিংয়ের ৬৩ রানের উদ্বোধনী জুটিতে দারুণ শুরু পায় নেদারল্যান্ডস। ৪৫ বলে ৬ চার ও ২ ছক্কায় ৪৭ রান করা বিক্রমজিতকে এলবিডব্লিউ করে এই জুটি ভাঙেন আকিল হোসেন। এরপর বোল্ড হয়ে ৬৯ বলে করেন ৩৯ রান করে বিদায় নেন ও’ডাওড।

দুই ওপেনারের বিদায়ের পর বিপর্যয়ে পড়ে ডাচরা। ব্যাটিংয়ে নেমে ভালো করতে পারেননি মুসা আহমেদ, বাস ডে লেডে, স্কট এডওয়ার্ডস ও অধিনায়ক পিটার সিলার। ৩১.৩ ওভারে ৪ উইকেটে ১৪৬ তোলার পর শুরু হয় বৃষ্টি। এরপর বৃষ্টি থামলে কমে আসে ম্যাচের দৈর্ঘ্য। শেষদিকে তেজা নিদামানুরুর ৫১ বলে অপরাজিত ৫৮ রানে ভর করে ২৪০ রানের পুঁজি পায় স্বাগতিকরা।

ক্যারিবিয়দের হয়ে জোড়া উইকেট নেন আকিল হোসেন ও কাইল মেয়ার্স।

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে দুর্দান্ত শুরু করেন ওয়েস্ট ইন্ডিজের দুই ওপেনার হোপ ও ব্রুকস। উদ্বোধনী জুটিতে ১২০ রান তোলেন তারা। এরপর লোগান ফন বিক ব্রুকসকে ফিরিয়ে ভাঙেন এই জুটি। ৬৭ বলে ৬০ রান করে ব্রুকস বিদায় নেন। পরের বলেই উইকেট হারান ব্যাট করতে নামা এনক্রমা বনার। অধিনায়ক পুরান বিদায় নেন ১১ বলে ৭ রান করে।

একপ্রান্ত আগলে রাখা হোপকে শেষ পর্যন্ত সঙ্গ দেন কিং। ১০০ বলে অবিচ্ছিন্ন ১১৬ রানের জুটিতে দলের জয় নিশ্চিত করেন এ দুই ব্যাটার। ১১৩ বলে শতক হাঁকানো হোপ অপরাজিত থাকেন ১১৯ রানে। ১২ চার ও ২ ছক্কায় গড়া তার ইনিংসটি। ৫১ বলে ৫ চার ও ২ ছক্কায় অপরাজিত ৫৮ রান করেন কিং।  

বাংলাদেশ সময়: ১২৩৮ ঘণ্টা, জুন ১, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।