ঢাকা, রবিবার, ১৭ আশ্বিন ১৪২৯, ০২ অক্টোবর ২০২২, ০৫ রবিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

কাইয়া-রাজার সেঞ্চুরিতে জয়ের সুবাতাস পাচ্ছে জিম্বাবুয়ে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৯ ঘণ্টা, আগস্ট ৫, ২০২২
কাইয়া-রাজার সেঞ্চুরিতে জয়ের সুবাতাস পাচ্ছে জিম্বাবুয়ে

লক্ষ্যটা বেশ বড়ই জিম্বাবুয়ের সামনে। জিততে হলে করতে হবে ৩০৪ রান।

শুরুতে বেশ কয়েকটি উইকেটও হারাতে হয়েছে। কিন্তু স্বাগতিকদের কক্ষপথে রেখেছেন সিকান্দার রাজা ও ইনোসেন্ট কাইয়া। দুজনেই তুলে নিয়েছেন সেঞ্চুরি।  

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৩৯ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ২৩৫ রান করেছে জিম্বাবুয়ে। জয়ের জন্য ৬৬ বলে তাদের দরকার ৬৯ রান। রাজা ও কাইয়া দুজনেই অপরাজিত আছেন ঠিক ১০০ রানে।

৩০৪ রানের লক্ষ্য তাড়ায় নামা জিম্বাবুয়ের ইনিংসের শুরুতেই আঘাত হানেন মোস্তাফিজুর রহমান। এই বাঁহাতি পেসারের করা ইনিংসের প্রথম ওভারের শেষ বলটি স্বাগতিক দলের ওপেনার রেগিস চাকাভার (২) ব্যাটের কানায় লেগে স্ট্যাম্প ভেঙে দেয়। পরের ওভারেই আঘাত হানেন শরিফুল ইসলাম। তার ওই ওভারের পঞ্চম বলে মোসাদ্দেক হোসেনের হাতে ক্যাচ দিয়ে ফেরেন আরেক জিম্বাবুইয়ান ওপেনার তারিসাই মুসাকান্দা (৪)।  

শুরুর সেই ধাক্কা সামলে স্বাগতিকদের ঘুরে দাঁড়ানোর পথ দেখাচ্ছিলেন ইনোসেন্ট কাইয়া ও ওয়েসলে মাধেভেরে। দুজনে মিলে তৃতীয় উইকেট জুটিতে গড়েছিলেন ৫৬ রানের জুটি।  কিন্তু ১৪তম ওভারে ভুল বোঝাবুঝিতে রানআউট হয়ে ফেরেন মাধেভেরে (১৯)।  

মেহেদি হাসান মিরাজের করা ওই ওভারে আলতো টোকায় বল মিড-উইকেটে পাঠিয়ে দেন কাইয়া। এক রান ঠিকঠাক পূর্ণও করেন তারা। ওদিকে সেখানে থাকা ফিল্ডার মাহমুদউল্লাহর হাত গলে বল বেরিয়ে গেলে দ্বিতীয় রানের লক্ষ্যে দৌড়ান দুই ব্যাটার। কিন্তু মাহমুদউল্লাহ সঙ্গে সঙ্গে বল ফেরত পাঠালে বোলার মিরাজ মাধেভেরে ক্রিজে ব্যাট স্পর্শ করার আগেই নন-স্ট্রাইক প্রান্তের স্ট্যাম্প ভেঙে দেন।  

বাংলাদেশ সময় : ২০৪২, আগস্ট ৫, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa