ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আফগানিস্তানের বিশ্বকাপ দলে নেই এশিয়া কাপ খেলা ৫ ক্রিকেটার 

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২২
আফগানিস্তানের বিশ্বকাপ দলে নেই এশিয়া কাপ খেলা ৫ ক্রিকেটার 

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আফগানিস্তান দল ঘোষণা করেছে দেশটির ক্রিকেট বোর্ড (এসিবি)। ১৫ সদস্যের এই স্কোয়াডে জায়গা হয়নি সদ্য সমাপ্ত এশিয়া কাপ খেলা ৫ ক্রিকেটারের।

তবে এশিয়া কাপের পর বিশ্বকাপেও আফগানদের নেতৃত্বে থাকছেন মোহাম্মদ নবি।

এশিয়া কাপে আফগানিস্তান দলে ছিলেন সামউল্লাহ শিনওয়ারি, হাশমতুল্লাহ শহীদি, আফসার জাজাই, করিম জানাত এবং নূর আহমেদ। বিশ্বকাপের দল থেকে তাদের বাদ দেওয়া হয়েছে। অন্যদিকে দলে জায়গা পেয়েছেন মিডল অর্ডার ব্যাটার দারউইশ রাসুলি, অলরাউন্ডার কাইস আহমেদ এবং ডানহাতি পেসার সালিম সাফি।

এ বছরের শুরুর দিকে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় ২২ বছর বয়সী রাসুলির। এরপর আঙুলের চোটে দল থেকে ছিটকে যান তিনি। তবে সম্প্রতি ইনজুরি কাটিয়ে আফগানিস্তানের ঘরোয়া টি-টোয়েন্টি লিগে দারুণ পারফরম্যান্সে নির্বাচকদের নজর কাড়েন এই তরুণ।  

অন্যদিকে এ বছরের মার্চে বাংলাদেশের বিপক্ষে সবশেষ আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলা কাইস আহমেদ ফিরছেন বিশ্বকাপ দিয়েই। আর ২০ বছর বয়সী সাফি প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেলেন। এছাড়া আফসার জাজাই, শরাফুদ্দিন আশরাফ, রহমত শাহ এবং গুলবাদিন নাইব থাকছেন রিজার্ভ হিসেবে।

আফগানিস্তানের টি-টোয়েন্টি স্কোয়াড: মোহাম্মদ নবি (অধিনায়ক), নজিবুল্লাহ জাদরান (সহ-অধিনায়ক), রহমনুল্লাহ গুরবাজ (উইকেটরক্ষক), আজমুতুল্লাহ ওমরজাই, দারউইশ রাসুলি, ফরিদ আহমেদ মালিক, ফজল হক ফারুকি, হজরতুল্লাহ জাজাই, ইব্রাহীম জাদরান, মুজিব উর রহমান, নাভিন উল হক, কাইস আহমেদ, রশিদ খান, সালিম সাফি, উসমান ঘানি।  

রিজার্ভ: আফসার জাজাই, শরাফুদ্দিন আশরাফ, রহমত শাহ, গুলবাদিন নাইব।  

বাংলাদেশ সময়: ১৬৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।