ঢাকা, শনিবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৯, ০৩ ডিসেম্বর ২০২২, ০৮ জমাদিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

জ্যোতির হাত পাখা দেখে বিস্ময়-কাড়াকাড়ি, সিলেটের গরমে কাবু মরুর মেয়েরাও

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২২
জ্যোতির হাত পাখা দেখে বিস্ময়-কাড়াকাড়ি, সিলেটের গরমে কাবু মরুর মেয়েরাও ছবি: শোয়েব মিথুন

সিলেট থেকে: ‘আমাদের ওখানে ৫০ ডিগ্রি গরম, নিয়মিত ক্রিকেট খেলি, কিছুই হয় না। কিন্তু এই গরম একদমই আলাদা।

’ সংযুক্ত আরব আমিরাত দলের অধিনায়ক চায়া মুগল সবেই তখন অনুশীলন শেষ করেছেন। গরম যেন আর সহ্য হচ্ছিল না তার। তীব্র অস্বস্তি নিয়েই দলের লিয়াজু অফিসারকে কথাগুলো বলছিলেন তিনি।

সংযুক্ত আরব আমিরাতের গরমের কথা অজানা নয় কারো। কিন্তু সিলেটের তীব্রতা হার মানিয়েছে সেটিকেও। মরুর মেয়েরা কাবু হয়েছেন বাংলাদেশের গরমে, এ দৃশ্য দেখা সত্যিই ভীষণ দুরূহ।

ছবি: শোয়েব মিথুন

বোধ করি, আমিরাতের অবস্থা বর্ণনাতেই বাকি দলগুলোর ব্যাপার বোঝার কথা। চারদিকে পানির বোতল, বরফের খণ্ড তো ছিলই; নারী এশিয়া কাপ শুরুর আগে শুক্রবারের অনুশীলনে দেখা মিলেছে হাতপাখারও।

সেটি নিয়ে এসেছিলেন টাইগ্রেস অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। তার ওই পাখা দেখে শুরুতে বিস্মিতই হয়েছিলেন অন্য দেশের মেয়েরা। পরে ওই হাত পাখার মর্ম বুঝতে পেরে একরকম কাড়াকাড়িই লেগে গিয়েছিল।

কখনো ম্যানেজার, কখনো বা অন্য কেউ; হাত পাখার বাতাসে গরমে ক্লান্ত ক্রিকেটারদের একটু স্বস্তি দেওয়ার চেষ্টা চলেছে সবার। এ নিয়ে প্রশ্ন গিয়েছিল বাংলাদেশ অধিনায়ক নিগার সুলতানা জ্যোতির কাছেও। গরম কি তাদের জন্যও চ্যালেঞ্জ হয়ে দাঁড়াবে? 

টাইগ্রেস অধিনায়কের সাফ জবাব, ‘আবহাওয়া নিয়ে এখন আমরা চিন্তা করছি না। কারণ যেহেতু আমরা আবুধাবিতে খেলে এসেছি, ওখানে কিন্তু আরও গরমের মাত্রা বেশি ছিল। সব মিলিয়ে ভালো একটা প্রস্তুতি কিন্তু আমাদের হয়েছে, এখনো সবচেয়ে ভালো খবর যেটা ওই গরমে কোন খেলোয়াড়ের কোন চোট আমরা পাইনি। ’

জ্যোতি যতই বলুন, গরম যে সিলেটে বড় চ্যালেঞ্জ হয়ে যাচ্ছে। সেটা স্পষ্ট আরব আমিরাত অধিনায়কের শুরুর কথাতেই। এমনি এমনি তো আর তার হাতপাখা নিয়ে কাড়াকাড়ি লাগেনি!

বাংলাদেশ সময়: ১৩৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২২
এমএইচবি/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa