ঢাকা, সোমবার, ২১ অগ্রহায়ণ ১৪২৯, ০৫ ডিসেম্বর ২০২২, ১০ জমাদিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

থাইল্যান্ডকে ৮২ রানে থামাল বাংলাদেশের মেয়েরা

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৭ ঘণ্টা, অক্টোবর ১, ২০২২
থাইল্যান্ডকে ৮২ রানে থামাল বাংলাদেশের মেয়েরা ছবি: শোয়েব মিথুন

সিলেট থেকে: সিলেটের সকালের রোদ্দুর গায়ে মাখছে। তাতে ক্রিকেটের ঘ্রাণ ছড়িয়ে শুরু হয়েছে নারীদের এশিয়া কাপ।

 

স্পিনে শুরু করেছে বাংলাদেশ, এতেই খাবি খেলো থাইল্যান্ডের মেয়েরা। বাংলাদেশ কাজে লাগালো নিজেদের শক্তির জায়গা। স্পিনের কাছে হার মেনে অল্পতেই অলআউট হয়ে গেছে থাইল্যান্ড। প্রথম ইনিংস শেষেই জয়ের সুবাস পাচ্ছে নিগার সুলতানা জ্যোতির দল।

শনিবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে থাইল্যান্ডের মুখোমুখি হয়েছে বাংলাদেশ নারী দল। টস জিতে ব্যাট করতে নেমে তাদের সামনে ৮২ রানের সংগ্রহ দাঁড় করিয়েছে থাই মেয়েরা।

সালমা খাতুনকে দিয়ে বাংলাদেশের বোলিং শুরু করেন অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। উইকেট না পেলেও প্রথম ওভারে তিনি দেন মাত্র ২ রান। এরপর দ্বিতীয় ওভারে আরেক স্পিনার নাহিদা আক্তার কোনো উইকেট নিতে না পারলেও মেডেন দেন।

এই চাপ কাজে লাগে খানিক বাদেই। পঞ্চম ওভারে এসে বাংলাদেশকে সাফল্য এনে দেন সানজিদা আক্তার মেঘলা। তার দুর্দান্ত ডেলেভারিতে নান্নাপাত কুনচারোনকি বোল্ড হন। এর আগে এই ব্যাটার ১২ বল খেলে করেন ৮ রান। পরের ওভারেই দ্বিতীয় সাফল্যও পায় বাংলাদেশ।  

এরপর গড়ে উঠে ৩৮ রানের জুটি। পানিথা মায়াকে শামীমার ক্যাচ বানিয়ে এই জুটি ভাঙেন মেঘলা। এই ব্যাটার ২২ বল খেলে করেন ২৬ রান। এরপর অন্য প্রান্তে ঢাল হয়ে দাঁড়িয়ে থাকা নাথানকান চান্থামকে ফেরান সালমা খাতুন। কোনো বাউন্ডারি না হাঁকিয়ে ৩৮ বলে ২০ রান করেন চান্থাম।

তার বিদায়ের পর অলআউট হতেও বেশি সময় লাগেনি থাইল্যান্ডের। বাংলাদেশের পক্ষে দুই উইকেট করে নেন নাহিদা, সানজিদা ও সোহেলী। ৩ ওভারে ১ মেডেনসহ ৯ রান দিয়ে তিন উইকেট পান রুমানা আহমেদ।

বাংলাদেশ সময়: ১০৩৬ ঘণ্টা, অক্টোবর ০১, ২০২২
এমএইচবি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa