ঢাকা, বুধবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৯, ০৭ ডিসেম্বর ২০২২, ১২ জমাদিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

পাকিস্তানকে ৭১ রানের লক্ষ্য দিলো বাংলাদেশ

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৭ ঘণ্টা, অক্টোবর ৩, ২০২২
পাকিস্তানকে ৭১ রানের লক্ষ্য দিলো বাংলাদেশ ছবি: শোয়েব মিথুন

সিলেট থেকে: শুরুর বিপর্যের পর মন্থর হয়ে গেল বাংলাদেশের রান তোলার গতি। এরপর ঘুরে দাঁড়ানোর চেষ্টা করলেন নিগার সুলতানা জ্যোতি ও লতা মণ্ডল।

শেষদিকে রান করলেন সালমা খাতুন। এতে পাকিস্তানের বিপক্ষে লড়াকু সংগ্রহ পেয়েছে বাংলাদেশ।

সোমবার (৩ অক্টোবর) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে নারী এশিয়া কাপের ম্যাচে পাকিস্তানকে ৭১ রানের লক্ষ্য দিয়েছে বাংলাদেশ। নির্ধারিত ২০ ওভার খেলে ৮ উইকেট হারিয়ে এই সংগ্রহ দাঁড় করায় টাইগ্রেসরা। ভেজা মাঠে লড়াই করার মতোই সংগ্রহ এটি।

টস হেরে ব্যাট করতে নেমে প্রথম ওভারেই উদ্বোধনী ব্যাটার শামীমা সুলতানাকে হারায় বাংলাদেশ। ৫ বলে ১ রান করে একদম সোজা বলে আউট হয়ে যান তিনি। এরপর আরেক উদ্বোধনী ব্যাটার ফারজানা হক ৭ বলে ১ রান করে আউট হন সাদিয়া ইকবালের স্পিনে।  

দুই উইকেট হারানোর পর একদমই মন্থর হয়ে যায় বাংলাদেশের রান তোলার গতি। ৪ ওভার শেষে রান ছিল মাত্র ৩। ইনিংসের পঞ্চম ওভারে এসে দলের হয়ে প্রথম বাউন্ডারি হাঁকান নিগার সুলতানা জ্যোতি। ডায়ানা বাইগকে টানা দুই চার মারেন তিনি।  

পরের ওভারেই অবশ্য মেডেন দেন লতা মণ্ডল। তবে জ্যোতিকে সঙ্গে নিয়ে দলকে বাঁচানোর চেষ্টা করছিলেন তিনি। কিন্তু নবম ওভারে এসে নিদা ধারের বলে আউট হয়ে যান তিনি। ১৯ বল খেলে ১২ রান করেন এই ব্যাটার।  

জ্যোতির সঙ্গী হন সালমা খাতুন। কিন্তু এর মধ্যে ফিরে যান টাইগ্রেস অধিনায়কও। ৩০ বল খেলে ২ চারে ১৭ রান করেন তিনি। তার বিদায়ের পর বাংলাদেশকে এগিয়ে নেন সালমা খাতুন।

শেষ অবধি অপরাজিত থেকে ২ চারে ২৯ বলে ২৪ রান করেন তিনি। পাকিস্তানের পক্ষে দুই উইকেট করে নেন ডিয়ানা বেগ ও নিদা ধার।  

বাংলাদেশ সময়: ১০৫৭ ঘণ্টা, অক্টোবর ০৩, ২০২২
এমএইচবি/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa