ঢাকা, শুক্রবার, ১০ ফাল্গুন ১৪৩০, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১২ শাবান ১৪৪৫

ক্রিকেট

দুবাই ও আবুধাবির ম্যাচ দিয়ে শুরু হচ্ছে আমিরাতে টি-টোয়েন্টি লিগ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৯ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২২
দুবাই ও আবুধাবির ম্যাচ দিয়ে শুরু হচ্ছে আমিরাতে টি-টোয়েন্টি লিগ

২০২৩ সালের জানুয়ারির ১৩ তারিখ পর্দা উঠছে বহুল আকাঙ্ক্ষিত আইএল টি-টোয়েন্টির। দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দুবাই ক্যাপিটালসের বিপক্ষে আবুধাবি নাইট রাইডার্সের ম্যাচ দিয়ে শুরু হবে এই টুর্নামেন্ট।

১২ ফেব্রুয়ারি ফাইনালের মাধ্যমে পর্দা নামবে। ৩৪ ম্যাচের এই টুর্নামেন্টে দুবাইয়ের সঙ্গে ব্যবহার হবে শারজাহ ও আবুধাবি ক্রিকেট স্টেডিয়াম।

টুর্নামেন্ট নিয়ে এমিরেটস ক্রিকেট বোর্ডের সাধারণ সম্পাদক মুবাশ্বির ওসমানী বলেছেন, ‘এটা লিগের জন্য রোমাঞ্চকর সময়। সূচি ঘোষণা করতে পেরে আমরা আনন্দিত। দুবাই ক্যাপিটালসের দাসুন শানাকা ও আবুধাবি নাইট রাইডার্সের আন্দ্রে রাসেলদের মাধ্যমে টুর্নামেন্ট শুরু রোমাঞ্চকর বিষয়। ’

‘টুর্নামেন্ট শুরুর জন্য আমাদের তর সইছে না। লড়াই শুরু হওয়ার পর এটি বিশ্বমানের বিনোদন দেবে ক্রিকেট ভক্তদের। সতেজভাবে প্রথম মৌসুম শুরু করতে পারা খুব গুরুত্বপূর্ণ। লিগ ম্যানেজম্যান্ট বাদশাহ ও জেসন ডারউলিকে এটার সঙ্গে যুক্ত করতে পেরে রোমাঞ্চিত। তারা দুজনেই দলগুলো ও দর্শকদের এনার্জি দেবে। আমাদের বিশ্বাস টুর্নামেন্টটি অনেক সফলতা পাবে। ’

উদ্বোধনেরর পরদিন মুখোমুখি হবে ভারতের রিলায়েন্স গ্রুপের মালিকানাধীন এমআই এমিরেটস ও কাপরি গ্লোবালস। আইএলটি-টোয়েন্টির দশটি ম্যাচ অনুষ্ঠিত হবে আবুধাবিতে। এছাড়া দুবাইয়ে ১৬ ও শারজাহতে হবে ৮ ম্যাচ।  

মঈন আলি, কিরন পোলার্ড, শিমরন হেটমায়ারের মতো তারকারা অংশ নিচ্ছেন এই টুর্নামেন্ট। ছয় ফ্র্যাঞ্চাইজির সবাই একে-অন্যের মুখোমুখি হবেন দুবার করে। এরপর প্লে অফ ও ফাইনাল। ৮৪জন আন্তর্জাতিক তারকার সঙ্গে থাকবেন ২৪ জন আমিরাতের স্থানীয় ক্রিকেটার।

অংশ নেওয়া ফ্র্যাঞ্চাইজিগুলো হলো- আবুধাবি নাইট রাইডার্স, ডেসার্ট ভাইপার্স, দুবাই ক্যাপিটালস, গলফ জয়েন্টস, এমআই এমিরেটস, শারজাহ ওয়ারিয়র্স।

বাংলাদেশ সময়: ১৯১৮ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২২
এমএইচবি/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।