ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

রাউজানে কিডনি রোগীর পাশে জেলা প্রশাসক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৮ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২৩
রাউজানে কিডনি রোগীর পাশে জেলা প্রশাসক

চট্টগ্রাম: রাউজান উপজেলার পশ্চিম গুজরা ইউনিয়নের মোহাম্মদ ইমন। দীর্ঘদিন ধরে কিডনির রোগে ভুগছেন তিনি।

বাবা মোহাম্মদ ইউনুছ পেশায় দিনমজুর। মা লাকি আখতার কাজ করেন অন্যের বাড়িতে।
অভাবের মধ্যেই ছেলে ইমনকে মাসে ৮ বার ডায়ালাইসিস করাতে হয়। এখন দিনমজুর বাবার সেই টাকা জোগাড় করা প্রায় অসম্ভব হড়ে পড়েছে। বিষয়টি জানতে পেরে চট্টগ্রাম জেলা প্রশাসক হতভাগ্য ইমনের পাশে দাঁড়ালেন। চিকিৎসার জন্য করলেন আর্থিক সহায়তা।

সোমবার (১৬ জানুয়ারি) বিকেলে চট্টগ্রাম জেলা প্রশাসকের পক্ষে এ আর্থিক সহায়তা হস্তান্তর করেন রাউজান উপজেলার ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রিদুয়ানুল ইসলাম।

বাবা মোহাম্মদ ইউনুছ বাংলানিউজকে বলেন, আমার ছেলে মোহাম্মদ ইমন দীর্ঘ ৩ বছর যাবত কিডনিজনিত রোগে ভুগছে। তার প্রতিমাসে ৮ বার ডায়ালাইসিস করানো প্রয়োজন হয়। এতে আমার আয়ে চিকিৎসার খরচ মেটানো কষ্টসাধ্য হয়ে পড়েছে।  

আমার ছেলের ডায়ালাইসিস খরচের জন্য নগদ আর্থিক সহায়তা প্রদান করেছেন চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান।

উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা মো. রিদুয়ানুল ইসলাম বাংলানিউজকে বলেন, রাউজানের পশ্চিম গুজরা ইউনিয়নের ৫নং ওয়ার্ডের মোহাম্মদ ইউনুছের ছেলে মোহাম্মদ ইমনের অসুস্থতা ও ডায়ালাইসিসের খরচ বহন করতে কষ্ট হওয়ার খবর স্থানীয় চেয়ারম্যান ও ওয়ার্ড মেম্বারের মাধ্যমে জানতে পারি। পরে চট্টগ্রাম জেলা প্রশাসক স্যার তৎক্ষনাৎ ডায়ালাইসিস খরচ বাবদ নগদ আর্থিক সহায়তা পৌঁছে দেয়ার নির্দেশনা দেন। এর প্রেক্ষিতে রোগীর নিজ বাড়িতে গিয়ে আমরা স্যারের আর্থিক সহায়তা পৌঁছে দিয়েছি।

তিনি আরও বলেন, চিকিৎসার ভার বহন করতে করতে দিশেহারা বাবা এই আর্থিক সহায়তা পেয়ে জেলা চট্টগ্রাম প্রশাসক মহোদয়কে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।  

এসময় উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নিয়াজ মোর্শেদ, স্থানীয় ইউনিয়ন পরিষদ সদস্য আব্দুল মান্নান সোহেল, গ্রাম পুলিশ ও স্থানীয়রা।

বাংলাদেশ সময়: ২১১১ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২৩ 
বিই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।