ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বিএনপির ২৫৮ জনের নামসহ অজ্ঞাত পরিচয়ের ১৩শ’ জন আসামি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৫ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২৩
বিএনপির ২৫৮ জনের নামসহ অজ্ঞাত পরিচয়ের ১৩শ’ জন আসামি ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: নগরের কোতোয়ালী থানার কাজীর দেউড়ি এলাকায় পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় কেন্দ্রীয় বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন ও সদস্যসচিব আবুল হাশেম বক্করসহ ২৫৮ জনের উল্লেখ ও অজ্ঞাত পরিচয়ের ১৩ শত জনকে আসামি করে চারটি মামলা করা হয়েছে।

সোমবার (১৬ জানুয়ারি) রাতে কোতোয়ালী থানায় তিনজন পুলিশ কর্মকর্তা বাদী হয়ে মামলাগুলো দায়ের করা হয়।

চারটি মামলার বিষয়টি নিশ্চিত করেন কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবির।

জানা যায়, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) ট্রাফিক দক্ষিণ বিভাগের সার্জেন্ট চয়ন নাইড়ু বাদী হয়ে ৩৪ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত পরিচয়ের ২০০ থেকে ২৫০ জনকে আসামি করা হয়েছে।

সিআরবি পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপপরিদর্শক (এসআই) আজাদ হোসেন বাদী হয়ে ৯৬ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত পরিচয়ের ৪০০ থেকে ৫০০ জনকে আসামি করে দুইটি মামলা করা হয়েছে। চট্টগ্রাম জেলা পুলিশের সদস্যদের ওপর হামলার ঘটনায় মিরসরাই থানার উপপরির্দশক (এসআই) আল আমিন বাদী হয়ে ৫০ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত পরিচয়ের ৪০ থেকে ৫০ জনকে আসামি করে একটি মামলা করা হয়েছে।  

গত ১৬ জানুয়ারি ১০ দফা দাবি আদায় এবং বিদ্যুতের মূল্য বাড়ানোর প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নগরের নাসিমন ভবনে বিএনপি কার্যালয়ের সামনে সমাবেশ করছিল চট্টগ্রাম মহানগর বিএনপি। এ সময়ে নগরের কাজীর দেউড়ি মোড়ে পুলিশের সঙ্গে বিএনপি কর্মীদের সংঘর্ষ হয় এবং ভাঙচুরের ঘটনা ঘটে। বিক্ষোভের সময় ট্রাফিক পুলিশের একটি মোটরসাইকেলে আগুন দেওয়া হয়। সড়কে যানবাহন ও দোকান ভাঙচুর করা হয়। পরে পুলিশ ফাঁকা গুলি ও টিয়ার গ্যাস ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২৩
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।