ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মাইজভাণ্ডারীর ওরশ উপলক্ষে তাসাউফ সংলাপ 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৩ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২৩
মাইজভাণ্ডারীর ওরশ উপলক্ষে তাসাউফ সংলাপ  ...

চট্টগ্রাম: মাইজভাণ্ডারী তরিকার প্রবর্তক হযরত গাউছুল আজম সৈয়দ আহমদ উল্লাহ মাইজভাণ্ডারীর (ক.) ১১৭তম বার্ষিক ওরশ উপলক্ষে গাউছিয়া আহমদিয়া মঞ্জিলের সাজ্জাদানশীন হযরত মওলানা শাহসুফি সৈয়দ এমদাদুল হক মাইজভাণ্ডারীর (ম.) পৃষ্ঠপোষকতায় ক্লীন অ্যান্ড গ্রীন কর্মসূচি এবং খলিফায়ে গাউছুল আজম ও অন্যান্য দরবারের আওলাদদের উপস্থিতিতে তাসাউফ সংলাপ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৮ জানুয়ারি) ফটিকছড়ির মাইজভাণ্ডার দরবার শরীফে এসব অনুষ্ঠান আয়োজন করে মাইজভাণ্ডারী ফাউন্ডেশন, আঞ্জুমানে মোত্তাবেয়ীনে গাউছে মাইজভাণ্ডারী (শাহ এমদাদীয়া) ও দারুল ইরফান রিসার্চ ইনস্টিটিউট (ডিআইআরআই)।

গাউছিয়া আহমদিয়া মঞ্জিলের নায়েব সাজ্জাদানশীন ও দারুল ইরফান রিসার্চ ইনস্টিটিউট (ডিআইআরআই) এর  ম্যানেজিং ট্রাস্টি সৈয়দ ইরফানুল হক মাইজভাণ্ডারীর (ম.) সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ভারতের খানকায়ে মোনয়েমীর সাজ্জাদানশীন ও পাটনার পাটলিপুত্রা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত অরিয়েন্টাল কলেজের আরবী বিভাগের প্রধান আল্লামা ড. শাহ সৈয়দ শামিমুদ্দীন মোনয়েমী (ম.)।

অনুষ্ঠানে খলিফায়ে গাউছুল আজম ও অন্যান্য দরবারের আওলাদ ছাড়াও আঞ্জুমানে মোত্তাবেয়ীনে গাউছে মাইজভাণ্ডারী (শাহ এমদাদীয়া) কেন্দ্র, জেলা ও মহানগর, দারুল ইরফান রিসার্চ ইনস্টিটিউট ও মাইজভাণ্ডারী ফাউন্ডেশনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

বাংলাদেশ সময়: ১১৪০ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২৩
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।