ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

কৃষি জমির মাটি কাটার দায়ে ৫০ হাজার টাকা জরিমানা 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৩ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২৩
কৃষি জমির মাটি কাটার দায়ে ৫০ হাজার টাকা জরিমানা 

চট্টগ্রাম: হাটহাজারী উপজেলার মির্জাপুর ইউনিয়নের চারিয়ায় কৃষি জমির উপরিভাগের মাটি কেটে নিয়ে যাওয়ার অভিযোগে মো. কাজী আবদুর রহিম নামের এক ব্যক্তিকে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।  

মঙ্গলবার (২৪ জানুয়ারি) বেলা ১২টার দিকে অভিযান পরিচালনা করে এ জারিমানা করা করেন হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. শাহিদুল আলম।

 

জানা গেছে, অভিযুক্ত ব্যক্তি এক্সেভেটর দিয়ে আবাদি জমির মাটি কেটে ড্রাম ট্রাকে করে অন্যত্রে নিয়ে যাচ্ছেন। পরে সেখানে অভিযান পরিচালনা করে এক্সেভেটরটি আটক করা হয়।

এসময় মো. কাজী আবদুর রহিম নামের এক ব্যক্তিকে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।  

উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও শাহিদুল আলম বাংলানিউজকে বলেন, কৃষি জমি সুরক্ষা ও অনাবাদি জমি আবাদের বিষয়ে জেলা প্রশাসক স্যারের সুনির্দিষ্ট নির্দেশনা রয়েছে। সে মোতাবেক বিভিন্ন উদ্যোগের পাশাপাশি কৃষি জমির টপসয়েল কর্তনের বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হচ্ছে। এ অভিযান অব্যাহত থাকবে। সংশ্লিষ্ট সবাইকে কৃষি জমি সুরক্ষায় আন্তরিক হওয়ার অনুরোধ করছি।

বাংলাদেশ সময়: ১৭৩২ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২৩ 
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।