ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

৪০ চাকরিদাতা প্রতিষ্ঠান ইডিইউতে 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০২৩
৪০ চাকরিদাতা প্রতিষ্ঠান ইডিইউতে 

চট্টগ্রাম: তরুণদের ক্যারিয়ার গঠনে সহায়তা করতে ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি (ইডিইউ) দ্বিতীয়বারের মতো আয়োজন করেছে প্লেসমেন্ট ডে-এর।

যুক্তরাজ্যের বেনগর ইউনিভার্সিটি ও এএইচজেড এসোসিয়েটস লিমিটেডের সহযোগিতায় শুক্রবার (৩ জানুয়ারি) শুরু হবে দুই দিনব্যাপী এ উৎসব।

সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত চাকরিপ্রত্যাশী ও চাকরিদাতাদের এ মিলনমেলা চলবে।

ইডিইউর শিক্ষার্থী ছাড়াও চাকরীপ্রত্যাশী সকলেই এতে অংশ নিতে পারবে।

আগ্রহীদের জন্য অনলাইনে রেজিস্ট্রেশন ছাড়াও স্পট রেজিস্ট্রেশন করে প্রবেশের সুযোগ থাকছে।

বাংলাদেশে পরিচালিত ৪০টি দেশি-বিদেশি প্রতিষ্ঠানকে এক ছাদের নিচে এনে চাকরিদাতা ও প্রার্থীদের মধ্যে সরাসরি যোগাযোগ স্থাপনে সহযোগিতা করাই এ আয়োজনের উদ্দেশ্য। এছাড়া ক্যারিয়ার গঠনের বিভিন্ন দিক নিয়ে আয়োজন করা হচ্ছে প্যানেল ডিসকাশনের। এতে দেশের স্বনামধন্য ও প্রতিষ্ঠিত পেশাজীবীরা তরুণদের উন্নয়নে পরামর্শমূলক আলোচনা করবেন।

এ আয়োজনের সহযোগী প্রতিষ্ঠান হিসেবে থাকছে প্রথম আলো। এছাড়া ডায়মন্ড পার্টনার হিসেবে আছে বিএসআরএম, এলিট পেইন্ট, গ্রুপ নটিকা, টিসিএল গ্লোবাল; ট্রান্সপোর্টেশন পার্টনার হিসেবে যাত্রী; জেনারেল পার্টনার ইউনিভার্সিটি অব পোর্টসমাউথ, ব্রোঞ্জ পার্টনার ট্যালেন্ট ম্যানেজমেন্ট, মিডিয়া পার্টনার দ্য বিজনেস স্টান্ডার্ড, বাংলানিউজ টুয়েন্টিফোর ডটকম, চ্যানেল ২৪ ও সময়টিভি, ফুড পার্টনার হিসেবে আছে টেরাকোটা ও লে বেকহাউজ।

এতে যোগদানকারী অন্যান্য প্রতিষ্ঠানগুলো হলো দারাজ, পিটুপি, সফট টেক ইনোভেশন, সবুজ গ্লোবাল এডুকেশন, ইউনিভার্সিটি অব দ্য ওয়েস্ট অব ইংল্যান্ড, কেনপার্ক এন্ড রিজেন্সি, সিপিডিএল, লিড বাংলাদেশ, ক্রিয়েটিভ আইটি, এভারকেয়ার হসপিটাল, কেএসআরএম, এমজিএইচ, টিচ ফর বাংলাদেশ, হাইডেলবার্গ সিমেন্ট, কনফিডেন্স সিমেন্ট, জিপিএইচ ইস্পাত, আইডিপি এডুকেশন, মমতা, গ্রামীণফোন, প্যাসিফিক জিন্স, রবি, র‌্যাংকস এফসি প্রপার্টিজ, এপিক হেলথকেয়ার, জাগো ফাউন্ডেশন, ম্যারিকো, ওয়ালটন ও গ্লোবাল হাইটস এন্ড মেলবোর্ন মেট্রোপলিটন কলেজ।

এতে অতিথি থাকবেন ইডিইউর উপাচার্য প্রফেসর মুহাম্মদ সিকান্দার খান ও প্রতিষ্ঠাতা ভাইস চেয়ারম্যান সাঈদ আল নোমান। বিশেষ অতিথি থাকবেন জুনকস কনসাল্টিংয়ের সহপ্রতিষ্ঠাতা মতিউল ইসলাম নওশাদ ও বিএসআরএমের ম্যানেজিং ডিরেক্টর আমির আলী হুসেইন। এছাড়া অনুষ্ঠানটি সঞ্চালনা করবেন বিখ্যাত স্ট্যান্ড-আপ কমেডিয়ান নাভিদ মাহবুব।

প্লেসমেন্ট ডে’তে প্রতিষ্ঠানগুলো তাদের বিভিন্ন পদে নিয়োগ দিতে সিভি গ্রহণ এবং সরাসরি সাক্ষাৎকার ও লিখিত পরীক্ষা নেবে। এছাড়া, দর্শনার্থীরা প্রতিষ্ঠানগুলোতে চাকরির ক্ষেত্রে প্রয়োজনীয় তথ্য ও সুযোগ-সুবিধাসমূহ জানতে পারবে। এছাড়া এসব প্রতিষ্ঠানে ইন্টার্নশিপের বিষয়েও জানা যাবে।

এসবের পাশাপাশি ইন্ডাস্ট্রিতে শীর্ষপর্যায়ে কর্মরত দক্ষ ও অভিজ্ঞ ব্যক্তিরা চাকরিপ্রাপ্তিতে বর্তমানে প্রতিষ্ঠানগুলো কি ধরনের দক্ষতা আশা করে সে বিষয়ে পরামর্শ ও দিকনির্দেশনামূলক আলোচনায় অংশ নেবেন।

এদের মধ্যে রয়েছেন- হাইডেলবার্গ সিমেন্টের হেড অব এইচআর মো. আলমগীর, রবি আজিয়াটার চিফ হিউম্যান রিসোর্স অফিসার ফয়সাল ইমতিয়াজ খান, ওয়ার্ক স্মার্ট কনসালটিংয়ের লিড কনসালটেন্ট ইসতিয়াক আহমেদ তাহের, জিপিএইচ ইস্পাতের চিফ পিউপল অফিসার শারমিন সুলতানা, এভারকেয়ার হসপিটালের সিনিয়র এইচআর ডিরেক্টর কায়সার চৌধুরী, গ্রামীণফোনের চিফ বিজনেস অফিসার ড. আসিফ নাইমুর রশিদ, ইডিইউর অ্যাসোসিয়েট ডিন প্রফেসর ড. নাজিম উদ্দিন, ওয়ালটনের চিফ বিজনেস অফিসার তাওহিদুর রহমান রাদ, কনফিডেন্স গ্রুপের ডিরেক্টর এইচআর তরিকুল ইসলাম, গ্রুপ নটিকার ম্যানেজিং ডিরেক্টর তাওফিক ওমর হাসান, দ্য ডেইলি স্টারের চিফ বিজনেস অফিসার তাজদিন হাসান এবং গ্রামীণফোনের ট্যালেন্ট এন্ড এমপ্লয়ার ব্র্যান্ডিং এক্সপার্ট হাবিব গাজী।

বাংলাদেশ সময়: ২২৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০২৩
পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।