ঢাকা, সোমবার, ২০ ফাল্গুন ১৪৩০, ০৪ মার্চ ২০২৪, ২২ শাবান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজে বার্ষিক সাংস্কৃতিক অনুষ্ঠান

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০২৩
ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজে বার্ষিক সাংস্কৃতিক অনুষ্ঠান ...

চট্টগ্রাম: প্রাচীনকাল থেকেই এই উপমহাদেশ জ্ঞান-বিজ্ঞানের চর্চায়, সাহিত্য ও সংস্কৃতিতে অনেক সমৃদ্ধ। এ ঐতিহ্য ধরে রাখতে শিক্ষার্থীদের সাহিত্য, সভ্যতা, শিল্প-সংস্কৃতি ও দেশের সঠিক ইতিহাস সম্পর্কে জানাতে এবং সাংস্কৃতিক চর্চায় উদ্বুদ্ধ করার লক্ষ্যে কাজ করছে হালিশহর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ।

প্রতিবছরের ন্যায় বৃহস্পতিবার (০২ ফেব্রুয়ারি) আয়োজন করা হয় ৮ম বার্ষিক সাংস্কৃতিক অনুষ্ঠান ‘আনন্দ কল্লোল’।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী।

সভাপতিত্ব করেন প্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদ সভাপতি ব্রিগেডিয়ার জেনারেল এ এন এম মনজুরুল হক মজুমদার, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি, জি, এমফিল, কমান্ড্যান্ট-আর্টিলারি সেন্টার ও স্কুল।  

আয়োজনের শুরুতেই ২০২২ শিক্ষাবর্ষের সমন্বিত মেধা তালিকা, একাডেমিক-সহপাঠ ক্যাটাগরিতে শ্রেষ্ঠ শিক্ষার্থী ও বিভিন্ন সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এরপর শিক্ষার্থীদের অংশগ্রহণে পরিবেশিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান ‘আনন্দ কল্লোল’। শিক্ষার্থীরা গান, নাচ, কৌতুক, কবিতা আবৃত্তি, ছড়াগান, মাইম ইত্যাদি পরিবেশন করে।  

সাংস্কৃতিক পরিবেশনা শেষে প্রধান অতিথি সমাপনী বক্তব্যে শিক্ষার্থীদের প্রতি পড়াশোনার পাশাপাশি শিল্প-সংস্কৃতি চর্চার মাধ্যমে হৃদয়ে দেশপ্রেম ধারণ করে সমাজের কল্যাণে কাজ করার আহবান জানান। ‘আনন্দ কল্লোল’ এ অংশগ্রহণকারী সকল শিক্ষার্থীকে এবং এ আয়োজনের জন্য প্রতিষ্ঠান প্রধান ও সংশ্লিষ্ট সকলকে তিনি আন্তরিক ধন্যবাদ জানিয়ে প্রতিষ্ঠানের উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করেন।  

এই আয়োজনে সামরিক-বেসামরিক, বিভিন্ন প্রতিষ্ঠানের আমন্ত্রিত অতিথিসহ প্রতিষ্ঠানের সকল শিক্ষার্থী, শিক্ষক-শিক্ষিকা, কর্মকর্তা-কর্মচারী, সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ০৯৫০ ঘন্টা, ফেব্রুয়ারি ০৩, ২০২৩
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।