ঢাকা, মঙ্গলবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৯ জুলাই ২০২৪, ০১ মহররম ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

চমেক ছাত্রাবাসে ৪ শিক্ষার্থীকে নির্যাতন, দুইজন আইসিইউতে 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২৩
চমেক ছাত্রাবাসে ৪ শিক্ষার্থীকে নির্যাতন, দুইজন আইসিইউতে  ...

চট্টগ্রাম: চট্টগ্রাম মেডিক্যাল কলেজের (চমেক) প্রধান ছাত্রাবাসে ৪ শিক্ষার্থীর ওপর নির্যাতন চালিয়েছে বহিষ্কৃতরা। বুধবার (৮ ফেব্রুয়ারি) দিবাগত রাত ৩টার দিকে তাদেরকে ছাত্রাবাসের বিভিন্ন কক্ষ থেকে ধরে নিয়ে ব্যাপক মারধর করার পর বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) সন্ধ্যায় ছেড়ে দেওয়া হয়।

আহত শিক্ষার্থীরা হলেন- ৬২তম ব্যাচের এম এ রায়হান, মোবাশ্বির হোসেন শুভ্র, জাহিদ হোসাইন ওয়াকিল ও সাকিব হোসেন। এদের মধ্যে জাহিদ হোসেন ওয়াকিল এবং সাকিব হোসেনকে চমেক হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়েছে।

অপর দুই শিক্ষার্থীকে চিকিৎসা গ্রহণের সুযোগ না দিয়ে তাদের গ্রামের বাড়ি কুমিল্লা ও নারায়ণগঞ্জে পাঠিয়ে দেয় নির্যাতনকারীরা।

জানা গেছে, বহিষ্কৃত শিক্ষার্থী অভিজিৎ, রিয়াজুল, জাকির হোসেন, মাহিন আহমেদ ও ইব্রাহিম সাকিবের নেতৃত্বে এ হামলা চালানো হয়। ছাত্রাবাস এবং কলেজ কর্তৃপক্ষ বিষয়টি জেনেও আহতদের উদ্ধারে কার্যকর পদক্ষেপ নেয়নি বলে অভিযোগ করেছেন শিক্ষার্থীরা।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজের (চমেক) অধ্যক্ষ অধ্যাপক ডা. সাহেনা আক্তার বলেন, শিক্ষার্থীদের শরীরে আঘাতের চিহ্ন রয়েছে। তবে তাদের কারা নির্যাতন করেছে, তাদের নাম জানা যায়নি। আমরা আহত শিক্ষার্থীদের চিকিৎসা নিশ্চিত করছি। পরে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

চমেক ছাত্রলীগ নেতা অভিজিত দাশের দাবি, ‘তারা শিবির নিয়ন্ত্রিত রেটিনার শিক্ষক। শিক্ষার্থীদের ব্রেন ওয়াশ করার চেষ্টা করছিল। জিহাদী বই ও সরকারবিরোধী বিভিন্ন কর্মকাণ্ডে শিক্ষার্থীদের উৎসাহিত করে আসছিল। আমরা তাদের জিজ্ঞাসাবাদ করে বিভিন্ন তথ্য পেয়েছি। তাদের বিরুদ্ধে যথাযথ প্রমাণ চকবাজার থানায় দাখিল করা হয়েছে। আমরা তাদের মারধর করিনি। কারা মারধর করেছে- তা জানি না’।  

চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনজুর কাদের মজুমদার বলেন, অভিযোগ পাওয়ার পর ছাত্রাবাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। নির্যাতনকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাংলাদেশ সময়: ১০০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২৩ 
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।