ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

ভাঙারির দোকানে নতুন পাঠ্যবই, তদন্তের নির্দেশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২৩
ভাঙারির দোকানে নতুন পাঠ্যবই, তদন্তের নির্দেশ ফাইল ছবি

চট্টগ্রাম: নগরের বহদ্দারহাটে ভাঙারির দোকানে নতুন পাঠ্যবই বিক্রির ঘটনা তদন্তে নির্দেশ দিয়েছে জেলা প্রশাসন।  

সোমবার (১২ ফেব্রুয়ারি) দুপুরের দিকে বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. আবদুল মালেক।

 

তিনি বলেন, কিছুদিন আগে ভাঙারির দোকানে কেজি দরে বিক্রি হচ্ছে প্রাথমিকের নতুন-পুরোনো বই। এ শিরোনামে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়েছে।

বিষয়টি জানার পর সঙ্গে সঙ্গে চাদগাঁও সহকারী কমিশনারকে (ভূমি) তদন্তের জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।  

চাদগাঁও সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) মাসুদ রানা বাংলানিউজকে বলেন, ঘটনার পর চট্টগ্রাম জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. আবদুল মালেক স্যার তদন্তের নির্দেশনা দিয়েছেন। বিষয়টি নিয়ে তদন্ত চলছে। আগামী এক সপ্তাহের মধ্যে তদন্ত শেষে প্রতিবেদন জমা দেওয়া হবে।  

এর আগে গত ৩১ জানুয়ারি বাংলানিউজে 'ভাঙারির দোকানে নতুন পাঠ্যবই, দায় এড়ানোর চেষ্টা' শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়। সংবাদ প্রকাশিত হওয়ার পর নড়েচড়ে বসে প্রশাসনের কর্মকর্তারা।  

গত ২৬ জানুয়ারি নগরের চান্দগাঁও থানার মৌলভী পুকুরপাড় এলাকার একটি ভাঙারির দোকানে ১২ বস্তা বই জব্দ করে চাদগাঁও থানা পুলিশ। পরে বইগুলো বিক্রি করা হচ্ছে না বলে থানা থেকে নিয়ে যায় সংশ্লিষ্টরা। এ নিয়ে জেলা শিক্ষা কর্মকর্তাকে অবহিত করা হলেও তিনি এ বিষয়টি এড়িয়ে যান। তখন তিনি বাংলানিউজকে বলেছিলেন, তার এসব বিষয় দেখার সময় নেই। তিনি খুব ব্যস্ত সময় পার করছেন।  

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২৩ 
বিই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।