ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

সুবিধাবঞ্চিতদের নিয়ে ভ্যালেন্টাইন ডে 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২৩
সুবিধাবঞ্চিতদের নিয়ে ভ্যালেন্টাইন ডে  কেক কেটে অনুষ্ঠানটি উদ্বোধন করেন প্রধান অতিথি।

চট্টগ্রাম: ‘ভালোবাসা পেতে হলে, ভালোবাসা দিতে হবে’ স্লোগান সামনে রেখে সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন দুর্বার তারুণ্য বিশ্ব ভালোবাসা দিবসে অন্যরকম ভ্যালেন্টাইন ডে পালন করেছে।  

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) দিনব্যাপী চট্টগ্রাম কর্ণফুলী শিশুপার্কে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

পোশাক শ্রমিক, পথশিশু, এতিম, হাফেজ, বৃদ্ধ-বৃদ্ধা, মধ্যবিত্ত পরিবার নিয়ে বিভিন্ন শ্রেণিপেশার ২ শতাধিক মানুষের মিলনমেলা ঘটেছে এতে।  

দুর্বার তারুণ্যের চেয়ারম্যান মুহাম্মদ আবু আবিদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি নগর আওয়ামী যুবলীগ নেতা দেবাশীষ পাল দেবু।

 

তিনি বলেন, দুর্বার তারুণ্যের প্রতিটি অনুষ্ঠানে আমরা সহযোগিতা করার চেষ্টা করি। বিশ্ব ভালোবাসা দিবসে তারা যে ব্যতিক্রমী অনুষ্ঠান আয়োজন করেছে, তা সত্যিই প্রশংসার দাবিদার। আমরা রাজনীতি করলেও মানবিক হওয়াটাই আমাদের প্রধান উদ্দেশ্য। মানুষের মধ্যে ভেদাভেদহীন মিলবন্ধনে আমরা একই সূত্রে আজকের অনুষ্ঠানের মাধ্যমে যুক্ত হয়েছি।

মুহাম্মদ আবু আবিদ বলেন, সমাজের অবহেলিত মানুষ, যারা সচরাচর ভালোবাসা পায় না, তাদের নিয়ে আমাদের এ আয়োজন। আমরা ভালোবাসা বিনিময়ের ক্ষুদ্র প্রয়াস করেছি মাত্র। আমরা চাই সমাজের মানসিকতা পরিবর্তন হোক। ভালোবাসা দিবস কেবল প্রেমিক-প্রেমিকার জন্য নয়, এই দিবসের প্রাপ্য দাবিদার, যারা ভালোবাসা পায় না তারাও।  

সকাল ১০টায় সবাইকে বরণ ও কেক কেটে অনুষ্ঠানটি উদ্বোধন করা হয়। তারপর বিভিন্ন ধরনের খেলা ও বিনামূল্যে রাইডগুলোতে চড়ার ব্যবস্থা করা হয়। মধ্যহ্ন ভোজ শেষে ছিল সাংস্কৃতিক অনুষ্ঠান। পুরস্কার বিতরণের মধ্য দিয়ে শেষ হয় অনুষ্ঠান।  

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুহাম্মদ আবুল কালাম আজাদ, জাকের আহমেদ খোকন, সেকেনদার আজম, মো. আখতার, জসীম উদ্দিন, জিহাদুল ইসলাম, মো. জুয়েল, মো. সরওয়ার, আরাফাত, সোয়েব, বিবু, কামরুল, দীপু, হিমেল, সাজিবুল, মোবারক প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২৩ 
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।