ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

১০ বছর পর দুই মামলায় আসলাম চৌধুরীর বিরুদ্ধে অভিযোগ গঠন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২৩
১০ বছর পর দুই মামলায় আসলাম চৌধুরীর বিরুদ্ধে অভিযোগ গঠন আসলাম চৌধুরী

চট্টগ্রাম: ২০১৩ সালে সীতাকুণ্ডের ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ভাঙচুর, অগ্নিসংযোগ ও পেট্রোল বোমা নিক্ষেপের দুই মামলায় বিএনপির কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব আসলাম চৌধুরীসহ আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত।  

বুধবার (১৫ ফেব্রুয়ারি) চট্টগ্রামের পঞ্চম অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোহাম্মদ শরিফুর রহমানের আদালতে মামলা দুটির অভিযোগ গঠন করা হয়।

এ সময় আদালতে উপস্থিত আসলাম চৌধুরী।  

বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন চট্টগ্রাম জেলা পিপি অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী।

 

তিনি বলেন, অভিযোগ গঠনের সময় আসলাম চৌধুরীকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। আসলাম চৌধুরী উপস্থিতে বিস্ফোরক দ্রব্য আইনের মামলাটিতে ৫৮ জনের বিরুদ্ধে এবং বিশেষ ক্ষমতা আইনের মামলায় ৪৭ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়েছে। পরে আসলাম চৌধুরীকে কারাগারে পাঠানো হয়েছে।  

মামলার নথি থেকে জানা যায়, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ২০১৩ সালের ১৭ নভেম্বর সীতাকুণ্ড থানার বটতল এলাকায় সড়কে ব্যারিকেড দিয়ে গাড়ি ভাঙচুর,  অগ্নিসংযোগসহ সরকারি কাজে বাধাদানের অভিযোগে দণ্ডবিধির কয়েকটি ধারায় ও বিস্ফোরক দ্রব্য আইনে মামলাটি করেছিল পুলিশ। ওই মামলায় ৫৮ জনকে আসামি করে ২০১৫ সালের অক্টোবরে আদালতে অভিযোগপত্র জমা দেওয়া হয়। আসামিদের মধ্যে ৫৫ জন জামিনে এবং ৩ জন পলাতক রয়েছে । অন্য মামলাটি ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ২০১৩ সালের ২৫ ডিসেম্বর সীতাকুণ্ডের ফৌজদারহাট পুলিশের কাজে বাধা দেয়া, ইট পাথর নিক্ষেপ ও পেট্রোল বোমা নিক্ষেপের ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে মামলাটি করা হয়। এই মামলায় ২০১৫ সালে ৪৭ জনকে আসামি করে অভিযোগপত্র দেয় পুলিশ। আসামিদের মধ্যে ২২ জন জামিনে পলাতক ও ২৫ জন পলাতক রয়েছে।  

বাংলাদেশ সময়: ১৯১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২৩ 
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।