ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

ক্ষতিগ্রস্ত জাহাজ মালিকের বিরুদ্ধে মামলা, চেম্বারের উদ্বেগ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২৩
ক্ষতিগ্রস্ত জাহাজ মালিকের বিরুদ্ধে মামলা, চেম্বারের উদ্বেগ ...

চট্টগ্রাম: লক্ষ্মীপুরের রামগতি থানা এলাকায় মেঘনা নদীতে ৭ ফেব্রুয়ারি ‘এমভি প্রগতি গ্রিন লাইন’ এর ধাক্কায় ডুবে যায় ‘এমভি রোকনুর-১’ নামের পণ্যবাহী একটি জাহাজ। এ ঘটনায় উল্টো ডুবে যাওয়া জাহাজ এমভি রোকনুর-১ এর নাবিক-মালিকের বিরুদ্ধে মামলা হয়েছে।

কোনো তদন্ত ছাড়াই মামলা নেওয়ায় ঘটনায় উদ্বেগ প্রকাশ করে দায়ীদের চিহ্নিত করে ব্যবস্থা নেওয়ার জন্য স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের কাছে অনুরোধ জানিয়ে চিঠি দিয়েছে চট্টগ্রাম চেম্বার।

চেম্বার সভাপতি মাহবুবুল আলম গত মঙ্গলবার ওই চিঠি দেন।

চিঠিতে তিনি উল্লেখ করেন, ওই জাহাজের ধাক্কায় এমভি রোকনুর-১ ডুবে যায়। এতে জাহাজ, পণ্যসহ ৯ কোটি ৮০ লাখ টাকার ক্ষতি হয়। জাহাজটিতে সিমেন্ট ক্লিংকার ছিল প্রিমিয়ার সিমেন্টের। জাহাজটিও প্রিমিয়ার সিমেন্টের সহযোগী প্রতিষ্ঠান রোকনুর নেভিগেশন লিমিটেডের মালিকানাধীন।

চিঠিতে বলা হয়, জাহাজটি ডুবলেও ধাক্কা দেওয়া জাহাজ এমভি প্ৰগতি গ্রিন লাইন-১ এর মাস্টার নিজাম উদ্দিন লক্ষ্মীপুর থানায় উদ্দেশ্যপ্রণোদিতভাবে প্রিমিয়ার সিমেন্টের ব্যবস্থাপনা পরিচালক আমিরুল হকসহ আরও দুজনকে আসামি করে মামলা করেন। তদন্ত কার্যক্রম শেষ করার আগেই এ ধরনের মামলা হয়রানিমূলক।

বাংলাদেশ সময়: ১২৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২৩
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।