ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

লঘুচাপের প্রভাবে ফোঁটা ফোঁটা বৃষ্টি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪১ ঘণ্টা, মার্চ ১৯, ২০২৩
লঘুচাপের প্রভাবে ফোঁটা ফোঁটা বৃষ্টি ছবি: সোহেল সরওয়ার

চট্টগ্রাম: সকাল থেকেই মেঘাচ্ছন্ন চট্টগ্রামের আকাশ। কোথাও কোথাও ফোঁটা ফোঁটা বৃষ্টিও পড়েছে।

 

রোববার (১৯ মার্চ) সকালে ছাতা নিয়ে বেরোতে হয়েছে অফিসগামীদের। চট্টগ্রাম অঞ্চলের ওপর দিয়ে ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে পূর্বাভাসে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

 

তবে কোথাও টানা বৃষ্টির শঙ্কা নেই, থেমে থেমে কোথাও হালকা আবার কোথাও মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে।  নদী বন্দরকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।  

বাংলাদেশ আবহাওয়া অধিদফতর থেকে পাওয়া চট্টগ্রাম বিভাগের আবহাওয়ার সর্বশেষ প্রতিবেদনে বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। চট্টগ্রাম বিভাগে ঘন ঘন বজ্রপাত ও বজ্রঝড়ের উচ্চ সম্ভাবনা রয়েছে। দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

এ মাসেই দেশে দুই থেকে তিনটি মাঝারি আকারের এবং এক থেকে দুটি তীব্র কালবৈশাখী হতে পারে। এছাড়া মার্চের শেষ দিকে তাপপ্রবাহ বয়ে যেতে পারে।

বাংলাদেশ সময়: ০৯৩০ ঘণ্টা, মার্চ ১৯, ২০২৩ 
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।