ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

চবি শিক্ষক সমিতির ৩ দিনব্যাপী বইমেলা শুরু

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১১ ঘণ্টা, মার্চ ১৯, ২০২৩
চবি শিক্ষক সমিতির ৩ দিনব্যাপী বইমেলা শুরু ...

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও মহান স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শিক্ষক সমিতির উদ্যোগে শুরু হয়েছে তিন দিনব্যাপী ‘বঙ্গবন্ধু বইমেলা’।  

রোববার (১৯ মার্চ) বেলা ১২টার দিকে চবির বুদ্ধিজীবী চত্বরে আয়োজিত এ মেলা উদ্বোধন করেন চবি উপ-উপাচার্য অধ্যাপক বেনু কুমার দে।

‘স্মরণে বঙ্গবন্ধু, মননে বই, সোনার বাংলায় সোনার মানুষ হই’ প্রতিপাদ্যে শুরু হওয়া বইমেলা চলবে ১৯-২১ মার্চ প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত। মেলায় ২৭টি স্টলে থাকবে বিভিন্ন প্রকাশনার বই।

উদ্বোধনী পর্ব শেষে আয়োজিত আলোচনা সভায় উপস্থিত ছিলেন চবি উপ-উপাচার্য অধ্যাপক বেনু কুমার দে, চবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মোস্তাফিজুর রহমান ছিদ্দিকী, সহ-সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ আলা উদ্দিন, কোষাধ্যক্ষ ড. মুহাম্মদ আলী আরশাদ চৌধুরী, সাধারণ সম্পাদক অধ্যাপক আবদুল হক, যুগ্ম-সাধারণ সম্পাদক অধ্যাপক ড. আদনান মান্নান, সদস্য ড. রকিবা নবী, সদস্য অধ্যাপক ড. মো. দানেশ মিয়া এবং সদস্য ড. মোহাম্মদ শেখ সাদী।  

চবি উপ-উপাচার্য অধ্যাপক বেনু কুমার দে বলেন, মানুষকে সঠিকভাবে গড়ে তুলতে সাহায্য করে বই। বইমেলার মূল উদ্দেশ্য হলো ইতিহাস মানুষের মাঝে ছড়িয়ে দিতে সহযোগিতা করা। মানুষ তার ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতি জানার জন্য বইয়ের বিকল্প নেই।  

শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মোস্তাফিজুর রহমান ছিদ্দিকী বলেন, বই হলো জ্ঞানের বাহন। বইয়ের মাধ্যমে মানুষ জ্ঞান চর্চা করতে পারে। মানুষ প্রতারণা করতে পারে, কিন্তু বই কখনো মানুষের সঙ্গে প্রতারণা করে না। আমরা আশা করি এ বইমেলার মাধ্যমে জ্ঞান-বিজ্ঞান চর্চা এগিয়ে যাবে। বই পড়ে জ্ঞান চর্চার মাধ্যমে আমরা আগামীর স্মার্ট বাংলাদেশ তৈরি করতে সক্ষম হবো।

শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক আবদুল হক বলেন, সবার আন্তরিক প্রচেষ্টায় এ বইমেলা আয়োজন করা সম্ভব হয়েছে। ২০১৭ সালে প্রথমবারের মতো আমরা বইমেলা আয়োজন করেছি। সকলের আন্তরিক সহযোগিতায় এবছরও বইমেলা আয়োজন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, মার্চ ১৯, ২০২৩
এমএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।