ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

বঙ্গবন্ধু এবং বাংলাদেশ এক ও অভিন্ন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৫ ঘণ্টা, মার্চ ১৯, ২০২৩
বঙ্গবন্ধু এবং বাংলাদেশ এক ও অভিন্ন ...

চট্টগ্রাম: নানা আয়োজনে সাউদার্ন ইউনিভার্সিটিতে পালিত হলো সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস।  

এসব কর্মসূচির মধ্যে ছিল কবিতা আবৃত্তি, দোয়া মাহফিল ও আলোচনা সভা ।

ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাস বায়েজিদ আরেফিন নগরে হল রুমে উপ উপাচার্য অধ্যাপক এম মহিউদ্দিন চৌধুরীর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক প্রকৌশলী মো. মোজাম্মেল হক। বিশেষ অতিথি ছিলেন কোষাধ্যক্ষ ড. শরীফ আশরাফউজ্জামান, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আবুল মনসুর চৌধুরী।

 

সভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধু এবং বাংলাদেশ এক ও অভিন্ন। সকল অর্থেই তিনিই বাংলাদেশ। আমাদের উচিত মহান এ নেতাকে কোনো রাজনৈতিক স্বার্থে বিভক্ত না করে শ্রদ্ধা ভরে তাঁর দেশপ্রেমকে স্মরণ করা। যদি তাঁর স্বপ্ন বাস্তবায়িত হয় তাহলে এ আত্মত্যাগ প্রকৃত মর্যাদা পাবে।

পরে বঙ্গবন্ধু ও নিহত পরিবারের সদস্যদের আত্মার মাগফেরাত এবং দেশ ও জাতির শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন ইসলামিক স্টাডিজ বিভাগের বিভাগীয় প্রধান ও সহকারী অধ্যাপক সৈয়দ মুহাম্মদ জালাল উদ্দীন আল আযহারী।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, মার্চ ১৯, ২০২৩
পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।