ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

গণতন্ত্র ও ভোটাধিকার পুনরুদ্ধারে সংগ্রাম অব্যাহত থাকবে: ডা. শাহাদাত 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩০ ঘণ্টা, মে ৩০, ২০২৩
গণতন্ত্র ও ভোটাধিকার পুনরুদ্ধারে সংগ্রাম অব্যাহত থাকবে: ডা. শাহাদাত  ...

চট্টগ্রাম: নগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, আমরা দেশের মানুষের ভোটাধিকার, মৌলিক অধিকার ও গণতন্ত্র পুনরুদ্ধার সংগ্রামের রাজপথে আছি। আমরা দেখেছি গতকাল চান্দগাঁও থানায় একটি ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা দায়ের করা হয়েছে।

মামলা-হামলা নির্যাতন নিপীড়ন করে বিএনপিকে এই স্বৈরাচার সরকারের পতন আন্দোলন থেকে সরিয়ে রাখা যাবে না। আমাদের আন্দোলন সংগ্রাম চলমান আছে।
যতক্ষণ না ভোটার অধিকার,গণতন্ত্র ও ভাতের অধিকার প্রতিষ্ঠিত না হবে ততক্ষণ পর্যন্ত আমরা রাজপথ ছাড়বো না।

মঙ্গলবার (৩০ মে) দুপুরে বিএনপির প্রতিষ্ঠাতা রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪২তম শাহাদত বার্ষিকী উপলক্ষে নগর বিএনপির উদ্যোগে পাঁচলাইশ থানার ষোলশহরস্থ বিপ্লব উদ্যানের বিপ্লব বেদিতে পুষ্পস্তবক অর্পণকালে এসব কথা বলেন তিনি।  
 
জিয়াউর রহমানের শাহাদত বার্ষিকীর দিনটি জাতীয় জীবনে খুবই শোকাবহ জানিয়ে ডা. শাহাদাত হোসেন বলেন, ১৯৮১ সালের ৩০ মে চট্টগ্রামের সার্কিট হাউসে দেশি বিদেশি ঘৃণ্য ষড়যন্ত্রে বিপথগামী সেনা সদস্যের হাতে তিনি নির্মমভাবে শাহাদতবরণ করেন। জিয়াউর রহমান বীর উত্তম ছিলেন স্বাধীনতা, সার্বভৌমত্ব ও সততার প্রতীক। জাতি যখন নেতৃত্বশূন্য দিশেহারা তখনই জিয়াউর রহমান উজ্জ্বল নক্ষত্রের মতো আবির্ভূত হয়েছিলেন। তিনি মুক্তিযুদ্ধে নেতৃত্ব দিয়েছেন আবার অস্ত্র হাতে যুদ্ধ করেছেন। কালুরঘাট বেতার কেন্দ্র থেকে স্বাধীনতার ঘোষণা দিয়ে মুক্তিযুদ্ধ শুরু করেছিলেন। হানাদার বাহিনীর অতর্কিত হামলায় নেতৃত্বহীন হয়ে পড়ে দেশের জনগণ। এমনি এক অনিশ্চয়তার মধ্যে ষোলশহর বিপ্লব উদ্যানে তিনি পাক বাহিনীর বিরুদ্ধে ‘উই রিভোল্ট’ বলে বিদ্রোহ ঘোষণা করেন। অষ্টম ইস্ট বেঙ্গল রেজিমেন্টের সৈনিকদের নিয়ে প্রতিরোধের মশাল জ্বালিয়েছিলেন। বাংলাদেশের স্বাধীনতা ও জিয়াউর রহমান এক অবিচ্ছেদ্য অংশ।

এ সময় উপস্থিত ছিলেন নগর বিএনপির সদস্যসচিব আবুল হাশেম বক্কর, যুগ্ম আহবায়ক এসএম সাইফুল আলম, এসকে খোদা তোতন, নাজিমুর রহমান, কাজী বেলাল উদ্দীন, ইয়াছিন চৌধুরী লিটন, ইস্কান্দার মির্জা, আবদুল মান্নান, আহবায়ক কমিটির সদস্য হারুন জামান, নগর যুবদলের সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহেদ, স্বেচ্ছাসেবক দলের সভাপতি এইচএম রাশেদ খান ও মহিলা দলের সভাপতি মনোয়ারা বেগম মনি প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, মে ৩০, ২০২৩
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।