ঢাকা, সোমবার, ১০ আশ্বিন ১৪৩০, ২৫ সেপ্টেম্বর ২০২৩, ১০ রবিউল আউয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

কর্ণফুলীতে সবুর হত্যা: ২ জনের মৃত্যুদণ্ড, একজনের যাবজ্জীবন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪১ ঘণ্টা, মে ৩১, ২০২৩
কর্ণফুলীতে সবুর হত্যা: ২ জনের মৃত্যুদণ্ড, একজনের যাবজ্জীবন ছবি প্রতীকী

চট্টগ্রাম: কর্ণফুলী থানার খোয়াজনগর এলাকায় আবদুর সবুর হত্যা মামলায় দুই জনকে মৃত্যুদণ্ড এবং একজনকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।  

বুধবার (৩১ মে) দ্বিতীয় অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ মুহাম্মদ আমিরুল ইসলামের আদালত এই আদেশ দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুজন হলেন, মো. জাবেদ ও হাবিজ আহমদ। যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত হলেন, মিন্টু মিয়া।

মামলার নথি থেকে জানা যায়, ২০১০ সালের ৫ নভেম্বর নগরের কর্ণফুলী থানার খোয়াজনগর এলাকায় আবদুর সবুরের জমিতে আসামিরা অস্ত্র নিয়ে সিমেন্টের পিলার দিয়ে সীমানা নির্দিষ্ট করতে আসেন। তখন বাধা দিতে দিলে আসামিরা সবুরকে উপর্যুপরি ছুরিকাঘাত করে। পরে তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। এই ঘটনায় সবুরের স্ত্রী খুরশিদা বেগম বাদী হয়ে  কর্ণফুলী থানায় ১০ জনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলাটি তদন্ত শেষে ২০১১ সালের ১৫ সেপ্টেম্বর ৯ জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। ২০১৫ সালের ৬ ফেব্রুয়ারি মামলার চার্জশিটভুক্ত আসামি ফরিদ আহমদের মৃত্যু হয়। ২০১৫ সালের ৮ এপ্রিল আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠনের মাধ্যমে এই মামলার বিচার শুরু হয়। মামলায় আদালতে ১১ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করা হয়।  

অতিরিক্ত মহানগর পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট এম. সিরাজুল মোস্তফা মাহমুদ বাংলানিউজকে বলেন, হত্যার মামলায় অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত আসামি মো. জাবেদ ও হাবিব আহমদকে মৃত্যুদণ্ড এবং মিন্টু মিয়াকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন। রায় ঘোষণার সময় আসামিরা উপস্থিত ছিলেন। পরে আদালতের নির্দেশে সাজা পরোয়ানা মূলে তাদের কারাগারে পাঠানো হয়।  

বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘণ্টা, মে ৩১, ২০২৩
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa