ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চবিতে সাংবাদিককে মারধরের ঘটনায় তদন্ত কমিটি

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৫ ঘণ্টা, জুন ২০, ২০২৩
চবিতে সাংবাদিককে মারধরের ঘটনায় তদন্ত কমিটি ...

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) কর্মরত এক সাংবাদিকের ওপর ছাত্রলীগ নেতাকর্মীদের হামলার ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।  

মঙ্গলবার (২০ জুন) রাত ৯টার দিকে বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন চবি প্রক্টর ড. মোহাম্মদ নুরুল আজিম সিকদার।

 

তিন সদস্যের তদন্ত কমিটির আহ্বায়ক আলাওল হলের প্রভোস্ট ও আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক ড. ফরিদুল আলম, সদস্যসচিব সহকারী প্রক্টর ড. মো. মোরশেদুল আলম এবং সদস্য মেরিন সায়েন্স ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক ড. শাহ নেওয়াজকে।

প্রক্টর ড. মোহাম্মদ নুরুল আজিম সিকদার বাংলানিউজকে বলেন, তিন দিনের মধ্যে তদন্ত কমিটিকে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

বন্ধের আগেই আমরা এ বিষয়ে ব্যবস্থা নেওয়ার চেষ্টা করবো। উপাচার্য মহোদয় দ্রুত তদন্ত প্রতিবেদন জমা দিতে বলেছে তদন্ত কমিটিকে।

সোমবার (১৯ জুন) রাত ৮টার দিকে চায়ের দোকানে বসাকে কেন্দ্র করে সাংবাদিক দোস্ত মোহাম্মদকে মারধর করেন ছাত্রলীগ নেতাকর্মীরা। মারধরের শিকার দোস্ত মোহাম্মদ বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতির সদস্য ও একটি অনলাইন পোর্টালে বিশ্ববিদ্যালয় প্রতিনিধি হিসেবে কর্মরত। অভিযুক্ত ছাত্রলীগ নেতাকর্মীদের মধ্যে দুই নেতার পরিচয় নিশ্চিত হওয়া গেছে। তারা হলেন- শাখা ছাত্রলীগের আইন সম্পাদক খালেদ মাসুদ ও উপ-দপ্তর সম্পাদক আরাফাত রায়হান।

অভিযোগ প্রমাণ হলে জড়িতদের স্থায়ী বহিষ্কার করা হবে বলে জানিয়েছেন চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার। পাশাপাশি বিশ্ববিদ্যালয় বাদী হয়ে এ ঘটনায় একটি মামলা দায়ের করবে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, জুন ২০, ২০২৩
এমএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।