ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চবিতে সিন্ডিকেটের তথ্য ফাঁস, তদন্ত কমিটি গঠনের বিষয়ে লুকোচুরি 

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৭ ঘণ্টা, জুলাই ১৮, ২০২৩
চবিতে সিন্ডিকেটের তথ্য ফাঁস, তদন্ত কমিটি গঠনের বিষয়ে লুকোচুরি  ...

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: সিন্ডিকেট সভার আগে পদোন্নতি সংক্রান্ত বেশকিছু তথ্য ফাঁস হওয়ায় একটি তদন্ত কমিটি গঠন করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) কর্তৃপক্ষ। তবে তদন্ত কমিটিতে কাদের রাখা হয়েছে এ বিষয়ে মুখ খুলছেন না কেউ।

 

মঙ্গলবার (১৮ জুলাই) এ তদন্ত কমিটি গঠন করা হয়েছে।  

জানা গেছে চবির ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ বশির আহাম্মদকে প্রধান করে তিন সদস্যের এ কমিটি গঠন করা হয়।

তবে তদন্ত কমিটি কত সদস্য বিশিষ্ট বা এই কমিটিতে কারা আছেন, এমন প্রশ্নের জবাবে চবির ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কেএম নূর আহমদ বলেন, এ বিষয়ে আমি কিছু বলতে পারবো না।

এরপরই ফোনের সংযোগ বিচ্ছিন্ন করেন তিনি।

তদন্ত কমিটির প্রধান অধ্যাপক ড. মোহাম্মদ বশির আহাম্মদ বাংলানিউজকে বলেন, তদন্ত কমিটি যারা গঠন করেছে তাদের জিজ্ঞেস করেন তদন্ত কমিটির সদস্য কারা। এ বিষয়ে আমি কিছু জানি না।

জানা গেছে, শুক্রবার (১৪ জুলাই) অনুষ্ঠিত চবির ৫৪৪তম সিন্ডিকেট সভার আগের দিন রাতে কর্মকর্তা-কর্মচারীদের পদোন্নতি সংক্রান্ত বেশকিছু সিদ্ধান্ত ফাঁস করে দেন রেজিস্ট্রার দফতরের পরিষদ শাখার সেকশন অফিসার আব্দুল্লাহ আল আসাদ। এ ঘটনায় তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। কমিটিকে সাত কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।  

জানতে চাইলে সিন্ডিকেট সদস্য ড. নঈম উদ্দিন হাছান আওরঙ্গজেব চৌধুরী বাংলানিউজকে বলেন, এরকম তথ্য ফাঁসের বিষয়ে সিন্ডিকেটে কোনো আলোচনা হয়নি। তা ছাড়া তদন্ত কমিটি গঠনের বিষয়টাও আমি গণমাধ্যমের সুবাদে জেনেছি। তাই এ কমিটির সদস্য কারা সেটাও বলতে পারছি না।

বাংলাদেশ সময়: ২২৫০ ঘণ্টা, জুলাই ১৮, ২০২৩
এমএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।