ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

প্রেসিডেন্সি ইউনিভার্সিটি সিইউডিএস জাতীয় বিতর্ক উৎসব সম্পন্ন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২৩
প্রেসিডেন্সি ইউনিভার্সিটি সিইউডিএস জাতীয় বিতর্ক উৎসব সম্পন্ন

চট্টগ্রাম: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় বিতর্ক বিষয়ক সংগঠন চিটাগং ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির (সিইউডিএস) উদ্যোগে অনুষ্ঠিত হয়েছে প্রেসিডেন্সি ইউনিভার্সিটি সিইউডিএস জাতীয় বিতর্ক উৎসব ২০২৩।  

এই বারের বিতর্কের মূল প্রতিপাদ্য ছিল মাদকের বিরুপ প্রভাব সম্পর্কে তরুণ প্রজন্মকে সচেতন করা।

৮ ও ৯  সেপ্টেম্বর  দেশের  ৫০টির  অধিক স্বনামধন্য স্কুল, কলেজ ও ইউনিভার্সিটির অংশগ্রহণে অনুষ্ঠিত হয়েছে এ বিতর্ক প্রতিযোগিতা

সিইউডিএস জাতীয় বিতর্ক উৎসব'২০২৩ এ টাইটেল স্পন্সর হিসেবে রয়েছে প্রেসিডেন্সি ইউনিভার্সিটি, স্ট্রাটেজিক পার্টনার হিসেবে রয়েছে চবি এমবিএ এসোসিয়েশন।

উল্লেখ্য, ১৯৯৬ সালে প্রতিষ্ঠিত চিটাগং ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি (সিইউডিএস) প্রতিষ্ঠালগ্ন থেকেই বিশ্ববিদ্যালয়টির বিতর্ক অঙ্গন ও দেশীয় বিতর্ক আন্দোলনে অগ্রণী ভূমিকা পালন করে আসছে।

প্রেসিডেন্সি ইউনিভার্সিটি সিইউডিএস জাতীয় বিতর্ক উৎসব ২০২৩ এর বিশ্ববিদ্যালয় পর্যায়ে ফাইনালিস্ট দল ছিলো বিইউপি এবং বুটেক্স। চ্যাম্পিয়ন হয় বিইউপি ও রানারআপ বুটেক্স। স্কুল-কলেজ পর্যায়ে ফাইনালিস্ট দল ছিলো মিরপুর ক্যান্টনমেন্ট পাবলিক কলেজ এবং নেভি কলেজ, ঢাকা। চ্যাম্পিয়ন হয় মিরপুর ক্যান্টনমেন্ট কলেজ ও রানারআপ হয় নেভি কলেজ, ঢাকা।

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২৩
পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।