ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

খেলাপি ঋণ ১৯২ কোটি টাকা, ৩০ দিনের মধ্যে পরিশোধের নির্দেশ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪০ ঘণ্টা, অক্টোবর ১, ২০২৩
খেলাপি ঋণ ১৯২ কোটি টাকা, ৩০ দিনের মধ্যে পরিশোধের নির্দেশ  প্রতীকী ছবি

চট্টগ্রাম: পেনিনসুলা স্টিল মিলস লিমিটেডের সত্ত্বাধিকারী জাফর আলমকে ওয়ান ব্যাংক থেকে নেওয়া ১৯২ কোটি টাকা খেলাপি ঋণ ৩০ দিনের মধ্যে পরিশোধ করতে নির্দেশ দিয়েছেন আদালত।

রোববার (১ অক্টোবর) চট্টগ্রাম অর্থঋণ আদালতের বিচারক মুজাহিদুর রহমান এ আদেশ দেন।

মামলার অপর আসামিরা হলেন- জাফর আলমের স্ত্রী প্রতিষ্ঠানটির চেয়ারম্যান রাশেদা জাফর, ছেলে প্রতিষ্ঠানটির পরিচালক জুনায়েদ আলম, আবুল আলম ও মেয়ে ফাতেমা রেশমিলা আলম শাহা।

আদালত সূত্রে জানা যায়, পেনিনসুলা স্টিল মিলস লিমিটেডের নামে ঋণ নিয়ে পরিশোধ না করায় খেলাপি ঋণ আদায়ে ২০২০ সালের অক্টোবর মাসে অর্থঋণ আদালতে মামলা দায়ের করে ওয়ান ব্যাংক লিমিটেড।

মামলায় জাফর আলমসহ প্রতিষ্ঠানটির ৫ মালিককে আসামি করা হয়। আসামিদের পক্ষ থেকে আবেদনের প্রেক্ষিতে আবেদনক্রমে বন্ধকী সম্পত্তিতে রিসিভার নিয়োগ করা হয়।  

আদেশের বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন আদালতের বেঞ্চ সহকারী রেজাউল করিম। তিনি বলেন, মামলার আসামিদের ২৮ সেপ্টেম্বরের মধ্যে ২ কোটি টাকা ডাউন পেমেন্ট পরিশোধের নির্দেশ প্রদান করা হয়। কিন্তু এরপরও আসামিরা কোনো টাকা পরিশোধ করেননি। পরে এ ঘটনায় বাদি ব্যাংকের আবেদনের প্রেক্ষিতে আদালত আজ আসামির বিরুদ্ধে একতরফা ডিক্রি জারি করে।

বাংলাদেশ সময়: ২২২৫ ঘণ্টা, অক্টোবর ১, ২০২৩
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।